Sylhet View 24 PRINT

সিলেটে ‘ভাগ্যবান’ ২৪৭৪ শিক্ষার্থী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-২৬ ০০:১৩:১২

জ্যেষ্ঠ প্রতিবেদক :: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসএসি) এর ২০১৮ সালের পরীক্ষায় উত্তীর্ণদের ফলাফলের ভিত্তিতে ‘মেধাবৃত্তি’ ও ‘সাধারণ বৃত্তি’ প্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেট বৃত্তিপ্রাপ্তদের এই তালিকা ‘সিশিবো/প্রশা/বৃত্তি/২০১২/৫৬০’ স্মারকমূলে প্রকাশ করেছে।

শিক্ষা বোর্ড প্রকাশিত স্মারক বিজ্ঞপ্তিতে দেখা গেছে, এবার সিলেট বোর্ডে ভাগ্যবান দুই হাজার ৪৭৪ জন উত্তীর্ণ পরীক্ষার্থী বৃত্তি পেয়েছে। তন্মধ্যে মেধাবৃত্তি পাচ্ছে ৩৭৯ জন এবং সাধারণ বৃত্তি পাচ্ছে দুই হাজার ৯৫ জন।

প্রকাশিত স্মারকে উল্লেখ করা হয়েছে, মেধাবৃত্তিপ্রাপ্তরা মাসিক ৪৫০ টাকা হারে এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তরা মাসিক ৩০০ টাকা হারে বৃত্তি পাবে। এ বৃত্তির মেয়াদ দুই বছর।

গেল ২০ মে প্রকাশিত স্মারকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেটের সচিব স্বাক্ষর করেছেন।

প্রকাশিত স্মারক বিজ্ঞপ্তি অনুসারে, সিলেটের বালাগঞ্জ উপজেলায় মেধাবৃত্তি পেয়েছে ৪ জন, সাধারণ বৃত্তি পেয়েছে ২১ জন। বিয়ানীবাজার উপজেলায় মেধাবৃত্তি ১০ জন ও সাধারণ বৃত্তি ৫৭ জন, বিশ্বনাথ উপজেলায় মেধাবৃত্তি ১০ ও সাধারণ বৃত্তি ৫৫ জন, কোম্পানীগঞ্জ উপজেলায় মেধাবৃত্তি ৫ জন ও সাধারণ বৃত্তি ২৮ জন, ফেঞ্চুগঞ্জ উপজেলায় মেধাবৃত্তি ৫ জন ও সাধারণ বৃত্তি ২৬ জন পেয়েছে।

গোয়াইনঘাট উপজেলায় মেধাবৃত্তি ১১ জন ও সাধারণ বৃত্তি ৬০ জন, গোলাপগঞ্জ উপজেলায় মেধাবৃত্তি ১৩ জন ও সাধারণ বৃত্তি ৭২ জন, জৈন্তাপুর উপজেলায় মেধাবৃত্তি ৬ জন ও সাধারণ বৃত্তি ৩৩ জন, কানাইঘাট উপজেলায় মেধাবৃত্তি ১০ জন ও সাধারণ বৃত্তি ৫৩ জন, সিলেট সদর উপজেলায় মেধাবৃত্তি ৩৪ জন ও সাধারণ বৃত্তি ১৯৬ জন পেয়েছে।

জকিগঞ্জ উপজেলায় মেধাবৃত্তি ৯ জন ও সাধারণ বৃত্তি ৫১ জন, দক্ষিণ সুরমায় মেধাবৃত্তি ১৩ জন ও সাধারণ বৃত্তি ৭০ জন, ওসমানীনগর উপজেলায় মেধাবৃত্তি ৫ জন ও সাধারণ বৃত্তি ২৯ জন পেয়েছে।

বাকি বৃত্তিপ্রাপ্ত সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার।

সিলেটভিউ২৪ডটকম/২৬ মে ২০১৯/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.