Sylhet View 24 PRINT

সিলেট নগরীতে ঈদের রঙ!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-২৬ ০০:১৫:১৪

জ্যেষ্ঠ প্রতিবেদক :: বাতাসে এখন ঈদের মৌ মৌ সুঘ্রাণ। রমজানের দুই-তৃতীয়াংশ শেষ হতে না হতেই ঈদের আমেজে বিভোর সিলেট। ঈদকে কেন্দ্র করে এখন রঙ লেগেছে সবুজ-শ্যামলিমার এই শহরে।

‘এই সময়টাতে সিলেট নগরী কেমন অচেনা হয়ে পড়ে। বেড়ে যায় মানুষের আনাগোনা, রঙিন হয়ে ওঠে বিপণিবিতানগুলো।’

সিলেট নগরীর জিন্দাবাজারে একটি বিপণিবিতানের সামনে দাঁড়িয়ে কথাগুলো বলছিলেন রায়হান খান নামের এক যুবক।

নগরী ঘুরে দেখা গেছে, আসন্ন ঈদ-উল-ফিতরকে কেন্দ্র করে সিলেটে উৎসবের আমেজ বিরাজ করছে। নগরীর প্রায় প্রতিটি বিপণিবিতানকে সাজানো হয়েছে আলোকবাতিতে। লাল, নীল, বেগুনি, হলুদসহ রঙ-বেরঙের আলোকবাতিতে ঝলমলে হয়ে ওঠেছে বিপণিবিতানগুলো। শুধু আলোকবাতিই নয়, বেশ কয়েকটি বিপণিবিতানের প্রবেশ পথে বসানো হয়েছে দৃষ্টিনন্দন তোড়ন।

নগরীর জিন্দাবাজার এলাকার ব্লু-ওয়াটার শপিং সিটি, আল হামরা শপিং সিটি, সিটি সেন্টার, সিলেট প্লাজা, সিলেট মিলেনিয়াম, ওয়েস্ট ওয়ার্ল্ড শপিং সেন্টার, শুকরিয়া মার্কেট, ওয়াহিদ ভিউসহ বিভিন্ন এলাকার বিপণিবিতানগুলোতে ঈদের রঙ লেগেছে।

সিলেট নগরীর নয়াসড়ক ও কুমারপাড়া এলাকায় সড়কের মধ্যেও আলোকসজ্জা করতে দেখা গেছে। এছাড়া এ দুই এলাকায় থাকা মাহা, সী, লা রিভ, কাশিষ, ইজিস, ব্যাং, ওয়েস্টেকস প্রভৃতি ব্র্যান্ডশপগুলোও ঈদের রঙিন রঙে রাঙানো হয়েছে।

নান্দনিক আলোকসজ্জা বিপণিবিতানের পরিবেশকে করেছে মোহনীয়, আকৃষ্ট করছে ক্রেতাদেরও।

নয়াসড়ক এলাকায় কেনাকাটা করতে আসা দুই তরুণীর সাথে কথা হয় এ প্রতিবেদকের। সাবিহা ও মারিয়া নামের ওই তরুণীদ্বয় সিলেটভিউকে বলেন, ‘ঈদ তো উৎসবের বিষয়। আর উৎসব মানেই রঙচঙ। ঈদকে কেন্দ্র করে বিপণিবিতান বা বিভিন্ন দোকান যেভাবে সাজানো হয়েছে, তাতে ঈদের আমেজ বেড়ে গেছে বহুগুণে।’

সিলেটভিউ২৪ডটকম/২৫ মে ২০১৯/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.