Sylhet View 24 PRINT

ফেঞ্চুগঞ্জে দুস্থদের মাঝে হেল্প ফর নিডির খাদ্যপণ্য বিতরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-২৬ ০১:১৩:১৭

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: আন্তর্জাতিক চ্যারেটি প্রতিষ্ঠান হেল্প ফর নিডি’র উদ্যোগে পবিত্র মাহে রমজান ও পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে সিলেটের ফেঞ্চুগঞ্জে ৬১ টি দুস্থ পরিবারের মধ্যে খাদ্যপণ্য বিতরণ করেছে। শনিবার (২৫ মে) দুপুরে ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবে আনুষ্ঠানিকভাবে তৃতীয়বারের মত এই খাদ্যপণ্যগুলো বিতরণ করা হয়।

সাংবাদিক মো. দেলওয়ার হোসেন পাপ্পুর সঞ্চালনায় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও প্রবীন সাংবাদিক রিয়াজ উদ্দীন ইসকার সভাপতিত্বে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সৈয়দ নুরুজ্জামান। এসময় দরিদ্র পরিবার গুলোর হাতে চালসহ ৭৮ কেজি গ্রোসারি পণ্য তুলে দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সৈয়দ নুরুজ্জামান বলেন, মহান আল্লাহ মানুষকে ধন ও মন দান করেন। কারো ধন থাকে কিন্তু মন থাকে না। এই প্রতিষ্ঠানের সাথে জড়িতরা তাদের ধন ও মনকে কাজে লাগিয়ে তাঁরা যেমন মহান আল্লাহর শুকরিয়া আদায় করছেন আমরাও শুকরিয়া আদায় করছি। তাদের এই সম্পদকে নেয়ামত হিসেবে গ্রহন করে তাঁরা যেভাবে ফেঞ্চুগঞ্জের অসহায় দুস্থ মানুষের পাশে দাড়িয়েছেন আল্লাহ যেনো তাদের এই দানকে কবুল করেন। এই মহৎ অনুষ্ঠানে উপস্থিত হওয়ার সুযোগ দেওয়ায় সংশ্লিষ্ঠদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ সৈয়দ নুরুজ্জামান।

ধাদ্যপণ্য তালিকার মধ্যে ছিল- চাল ৫০ কেজি, আলু ১০ কেজি, পিয়াজ ৫ কেজি, সয়াবিন তেল ৩ লিটার, মুশুরী ডাল ২ কেজি, ছোলা ১ কেজি, খেজুর ১ কেজি, চিনি ১ কেজি, লবন ১ কেজি, আদা আধা কেজি, রসুন আধা কেজি, ডানো গুড়ো দুধ আধা কেজি ও লাচ্ছা সেমাই ২ পেকেট।

জানা যায়, ইউকে’তে হেল্প ফর নিডি প্রতিষ্ঠার পর থেকে এই প্রতিষ্ঠানের নেপথ্যের কারিগররা নিজেদের আড়ালে রেখে ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সহায়তায় ফেঞ্চুগঞ্জের অসহায় দুস্থদের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে দেশ-বিদেশে প্রশংসিত হয়েছেন।

খাদ্য সামগ্রী নিতে আসা ফুলমতি বেগম, দুলাল মিয়া, আফিয়া খানম ও হাফিজ ময়নুল ইসলাম ময়না জানান, পবিত্র এই রমজান মাসে এবং ঈদকে সামনে রেখে হেল্প ফর নিডির এই পদক্ষেপ আমাদের ঈদ আনন্দকে বহুগুনে বাড়িয়ে দিয়েছে। সংশ্লিষ্টদের প্রতি তারা কৃতজ্ঞতা জানিয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/২৬ মে ২০১৯/এফইউ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.