আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেটের শেখ রাসেল মিনি স্টেডিয়াম এখন রাজিনের ক্লেমন-সুরমার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১০ ১৬:৪৭:১৭

এনামুল কবীর :: সময়টা কম নয়। ১১ বছর! প্রায় একযুগ পর ক্লেমন সুরমা ক্রিকেট একাডেমি অনুশীলনের জন্য নিজস্ব একটি মাঠ পেয়েছে।

আর মাঠটি হচ্ছে সিলেট সদর উপজেলার শাহী ঈদগাহের শেখ রাসেল মিনি স্টেডিয়াম।

সেই শেখ রাসেল মিনি স্টেডিয়াম, যেখানটা খেলার বদলে সারাবছর থাকে মেলাময়। বছরে ২/৩টি মেলার পর ঈদুল আজহার কয়েকদিন থাকে গরুর হাট। থাকে আরো নানা আয়োজন।

এদিকে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও টেস্ট ক্রিকেটার রাজিন সালেহ আলমের নেতৃত্বে গত ১১ বছর থেকে সিলেটে চলছে ক্লেমন সুরমা ক্রিকেট  একাডেমি।

শুরু থেকে নানা সংকট পেরিয়ে যাচ্ছে এই একাডেমি। বিশেষ করে, নিজস্ব মাঠ না থাকায় প্রশিক্ষানর্থীদের নানা বিড়ম্বনায় পোহাতে হচ্ছিল। সিলেটের প্রশাসনসহ রাজনৈতিক নেতৃবৃন্দের কাছে বারবার মাঠ চেয়েও পাচ্ছিলেন না তারা।

এতে যেমন ক্ষতি হচ্ছিল সিলেটের উদীয়মান ক্রিকেটারদের, তেমনি  জাতীয় দলে সিলেটী ক্রিকেটার সাপ্লাইতেও সমস্যা হচ্ছিল। মাঠই যেখানে নেই, সেখানে অনুশীলন হবে কেমনে? আর ক্রিকেটারইবা তৈরি হবে কিভাবে?

অবশেষে রাজিন সালেহ আলমের আবেদনের প্রেক্ষিতে দীর্ঘ প্রায় একযুগ পর মাঠ পেয়েছে ক্লেমন সুরমা ক্রিকেট একাডেমি। এই আবেদনে সুপারিশ করেছেন সিলেটের অনেক গুরুত্বপূর্ণ রাজনীতিবিদ।

তাদের মধ্যে উল্লেখযোগ্য, পররাষ্ট্রমন্ত্রী ড.  একে  আব্দুল মোমেন, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দি সিলেট চেম্বারের সদ্য নিযুক্ত প্রশাসক আসাদ উদ্দিন আহমদ আসাদ।

গত ২ মে সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ বরাবরে রাজিন সালেহর করা আবেদনটি সম্প্রতি মঞ্জুর হয়েছে বলে জানা গেছে। ৯ জুন রবিবার সদর উপজেলা কর্তৃপক্ষ এই মাঠে ক্লেমন সুরমা ক্রিকেট একাডেমির শিক্ষার্থীদের অনুশীলনের জন্য বরাদ্দ ঘোষণা করেছেন।

এদিকে মাঠটি বরাদ্দ পাওয়ায় একাডেমির প্রশিক্ষাণার্থীসহ সংশ্লিষ্ট সবার মধ্যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। ক্লেমন সুরমা ক্রিকেট একাডেমির পরিচালক বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক রাজিন সালেহ আলম সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন এবং সদর উপজেলা কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

উল্লেখ্য, ক্লেমন সুরমা ক্রিকেট একাডেমিতে বর্তমানে সিলেটের বিভিন্ন এলাকার প্রায় ১৫০ জন প্রশিক্ষাণার্থী রাজিন সালেহ আলমের তত্ত¡াবধানে প্রশিক্ষণ নিচ্ছে। একাডেমি সূত্রে জানা গেছে, তারা অনুর্ধ্ব ১৯ ও অনুর্ধ্ব ১৬ জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছে। পাশাপাশি তারা কয়েকটি জাতীয় লীগ এবং সিলেট বিভাগীয় প্রথম বিভাগে খেলার যোগ্যতা অর্জন করেছে।

সিলেটভিউ২৪ডটকম/ ১০ জুলাই ২০১৯/এক




@

শেয়ার করুন

আপনার মতামত দিন