Sylhet View 24 PRINT

‘শিশুরা মানবিক মূল্যবোধের শিক্ষা নিলে, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১১ ২১:৪১:২৬

সিলেটভিউ ডেস্ক :: সকল ধর্মের শিশুরা মানবিক মূল্যবোধের শিক্ষা নিয়ে বেড়ে উঠলে, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে। সকল ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থানের লক্ষে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। সিলেটে ‘মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম’ শীর্ষক কর্মশালায় এমন মন্তব্য করেছেন বক্তারা।

মঙ্গলবার সকালে সিলেট নগরীর জেলা পরিষদ সম্মেলন কক্ষে কর্মশালায় বক্তব্য রাখেন, সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের  প্রকল্প পরিচালক রঞ্জিত কুমার দাস, ইসলামি ফাউন্ডেশনের বিভাগীয়  পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

কর্মশালায় উপস্থিত ছিলেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের  প্রকল্পের উপ-পরিচালক কাকলী রানী মজুমদার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি চন্দন রায়, সিলেট রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ স্বামী চন্দ্রনাথানন্দজী মহারাজ, পূজা উদযাপন কমিটি সিলেট শাখার সভাপতি নিরঞ্জন কুমার দে প্রমুখ। 

কর্মশালায় বক্তারা আরও  বলেন, মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। দেশে ৬ হাজারেরও বেশি মন্দিরে শিশু ও গণশিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। শহরের পাশাপাশি আদিবাসী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষা বিস্তারে এই কার্যক্রম গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে বলেও জানান বক্তারা।

দিনব্যাপী  কর্মশালায় বিভিন্ন শ্রেণি-পেশার দেড়‘শতাধিক প্রতিনিধি অংশ নেন।

সিলেটভিউ২৪ডটকম/১১ জুন ২০১৯/শাদিআচৌ/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.