আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ধর্ষণে শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে গ্রাসরুটস সিলেট জেলার মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৬ ১৮:১৮:৩১

সিলেট :: তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) সিলেট জেলা কমিটির উদ্যোগে সারা দেশব্যাপী ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

রোববার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বিকেল ৪টায় এ কর্মসূচি পালন করা হয়। 

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ওয়াকার্স পার্টির পলিটব্যুরোর সদস্য ও সিলেট জেলার সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী।

তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির প্রধান নির্বাহী কর্মকর্তা হিমাংশু মিত্রের সভাপতিত্বে ও সমন্বয়কারী অনিতা দাস গুপ্তের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সামিয়া চৌধুরী, সাবেক সম্পাদক শামীমা স্বাধীন, সাবেক জয়েন্ট সেক্রেটারি রাহিলা জেরিন কানন, নারী নেত্রী রাবেয়া আকতার রিয়া, কেন্দ্রীয় সদস্য শাহানা চৌধুরী, সাকেরা সুলতানা জান্নাত, সালমা বেগম, সিপা আক্তার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, উন্নত দেশগুলোতে ধর্ষণের শাস্তি হিসাবে মৃত্যুদন্ড কার্যকর করা হয়। কিন্তু দূর্ভাগ্যজনক হলেও সত্য যে, আমাদের দেশে এটা হয়না। এ এ ধরণের অপরাধের জন্য সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দেওয়া উচিত। এদেশ থেকে ধর্ষণের মত ভয়াবহ অপরাধ হ্রাস পাবে। যেসব দেশে মৃত্যুদন্ড দেওয়া হয়, সেসব দেশে ধর্ষণের ঘটনা অনেকাংশে কমে গেছে। কিন্তু বাংলাদেশে ধর্ষণের শাস্তি নির্দিষ্ট নয়। আইনের মারপ্যাঁচে সবাই আদালত থেকে জামিনে ছাড়া পায়। ধর্ষণের জন্য সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান কার্যকর করা উচিত।

সিলেটভিউ২৪ডটকম/ ১৬ জুন ২০১৯/প্রেবি/এক


@

শেয়ার করুন

আপনার মতামত দিন