আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

সুস্থ হয়ে বাঁচতে চায় শিশু ফুয়াদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৬ ১৯:৫৬:২৮

সিলেট :: সিলেটের কানাইঘাট উপজেলার দিঘীরপার পূর্ব ইউনিয়নের পূর্ব কুওরের মাটি গ্রামের হাফিজ মামুনুর রশিদ এর ছেলে শারীরিক প্রতিবন্ধী আব্দুল মহিজ ফুয়াদ (৬) সুস্থ হয়ে বাঁচতে চায়। তার ডান পায়ের উরুর হাড্ডি ভেঙ্গে গেছে। গুরুতর আহত অবস্থায় সে ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন।

সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তার বাবা মামুনুর রশিদ জানিয়েছেন, জন্ম থেকে প্রতিবন্ধী ফুয়াদ এর দু’টি পা অচল। সে স্বাভাবিক হাঁটা-চলা করতে পারে না। গত ২৩ মে বাড়ির আঙ্গিনায় একা একা হাটার চেষ্টাকালে ফুয়াদ পড়ে গিয়ে তার ডান পায়ের উরুর হাড্ডি ভেঙ্গে যায়। এমতাবস্থায় তাকে প্রথমে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেটে চিকিৎসা গ্রহণের পরামর্শ দেন কর্তব্যরত ডাক্তার। পরে তাকে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে ফুয়াদ হাসপাতালের অর্থপেডিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. শংকর কুমার রায় এর তত্ত্বাবধানে ৩য় তলার ৯নং ওয়ার্ডে ৩৪নং বেডে চিকিৎসাধীন রয়েছে।

ফুয়াদের বাবা ওসমানীনগর উপজেলার কুরুয়া ইসলামিয়া আলিম মাদরাসার হিফজ বিভাগের সাবেক প্রধান শিক্ষক ছিলেন।

ডাক্তারদের বরাত দিয়ে ফুয়াদের বাবা জানান, চিকিৎসার মাধ্যমে ফুয়াদকে পুরোপুরি সুস্থ করতে প্রায় ২ লক্ষ টাকার প্রয়োজন। এত টাকা তার (মামুনুর রশিদ) পক্ষে জোগাড় করা সম্ভব হচ্ছে না। অসুস্থ ছেলেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে দেশ-বিদেশ ও সমাজের বিত্তবানদের সাহায্য সহযোগীতা কামনা করেছেন হাফিজ মামুনুর রশিদ।

চিকিৎসার জন্য আর্থিক সাহায্য পাঠানো যাবে- বিকাশ (ব্যক্তিগত) নম্বর ০১৭১৫ ৪০৯৮৬০ এবং অগ্রণী ব্যাংক লিমিটেড, সড়কেরবাজার শাখা, কানাইঘাট, হিসাব নং-০২০০০০৯০৩৭৩৪০ এ।

সিলেটভিউ২৪ডটকম/১৬ জুন ২০১৯/ প্রেবি/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন