আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেট জেলা বিএনপিতে ‘শিগগিরই’ আহবায়ক কমিটি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৭ ০০:১৬:২৪

জ্যেষ্ঠ প্রতিবেদক :: শিগগিরই আহবায়ক কমিটি পাচ্ছে সিলেট জেলা বিএনপি। বর্তমান মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে ওই আহবায়ক কমিটি গঠন করা হবে। তৃণমূল থেকে বিএনপিকে পুনর্গঠনের অংশ হিসেবেই সিলেট জেলা বিএনপির কমিটি ভেঙে দেয়া হচ্ছে বলে জানা গেছে।

জানতে চাইলে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ সিলেটভিউকে বলেন, ‘অতি শিগগিরই সিলেট জেলা বিএনপির বর্তমান কমিটি ভেঙে দিয়ে আহবায়ক কমিটি গঠন করা হবে। এ বিষয়টি এখন প্রক্রিয়াধীন রয়েছে।’

জানা গেছে, গত এপ্রিলে সিলেট জেলা বিএনপির শীর্ষ নেতাদের ঢাকায় ডেকে নেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি স্কাইপের মাধ্যমে নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন। সেখানে জেলা বিএনপির বর্তমান কমিটি ভেঙে দিয়ে আহবায়ক কমিটি গঠনের নির্দেশ দেন তারেক। এরপর সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের নির্দেশও দেন তিনি।

এরই আলোকে জেলা বিএনপির বর্তমান কমিটি ভেঙে দেয়ার প্রক্রিয়া চলমান। শিগগিরই আহবায়ক কমিটি গঠনের পর শুরু হবে সম্মেলনের তোড়জোড়।

জেলা বিএনপির এক শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, আহবায়ক কমিটিতে আহবায়ক হিসেবে এডভোকেট নুরুল হক, এম এ হক এবং আব্দুল কাহির চৌধুরীর নাম আলোচনায় আছে।

সিলেট জেলা বিএনপির সম্মেলন ২০১৬ সালের ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে আবুল কাহের চৌধুরী শামীম সভাপতি, আলী আহমদ সাধারণ সম্পাদক ও এমরান আহমদ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। এরপর ২০১৭ সালের ২৬ এপ্রিল গঠন করা হয় পূর্ণাঙ্গ কমিটি। কমিটি গঠনে লঙ্ঘন করা হয় গঠনতন্ত্র। ১৫১ সদস্যবিশিষ্ট কমিটি হওয়ার নিয়ম থাকলেও করা হয় ২৮১ সদস্যের। পূর্ণাঙ্গ কমিটি গঠনের দিন থেকে কমিটির মেয়াদ শুরু হয়। গত ২৬ এপ্রিল দুই বছরের এ কমিটির মেয়াদ শেষ হয়।

বিএনপি নেতারা জানিয়েছেন, এবার কমিটিতে গঠনতন্ত্রন লঙ্ঘন না হওয়ার সম্ভাবনাই বেশি। গঠনতন্ত্র অনুযায়ীই হবে এবারের কমিটি।

সিলেটভিউ২৪ডটকম/১৭ জুন ২০১৯/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন