Sylhet View 24 PRINT

গোলাপগঞ্জের কাকেশ্বরী নদী পরিদর্শন করলেন ইউএনও

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৮ ০০:৫১:৩৮

গোলাপগঞ্জ প্রতিনিধি :: গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ বাজার দিয়ে প্রবাহিত কাকেশ্বর নদী (খাল) পরিদর্শন করে খননের আশ্বাস দিলেন গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান।

অবৈধ দখল ও ভরাট হয়ে যাওয়া নদীটি সোমবার বিকাল ৬টায় পরিদর্শন করেন ইউএনও। এসময় তিনি বলেন- আপাতদৃষ্টিতে মনে হচ্ছে খালের উপর বেশ অবৈধ স্থাপনা রয়েছে। রেকর্ড পর্যালোচনা করে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। এজন্য ঢাকাদক্ষিণ ইউনিয়ন ভূমি অফিসের সহকারী তফসীলদার শামিম আহমদকে অবৈধ স্থাপনার নকশা তৈরি করে ইউএনও অফিসে জমা দেওয়ার জন্য নির্দেশ দেন এবং পানি সঠিকভাবে নিষ্কাশনের জন্য আগামী দুই সপ্তাহের মধ্যে নদী খনন করারও আশ্বাস প্রদান করেন।

পরিদর্শন কালে উপস্থিত ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, ঢাকাদক্ষিণ বাজার বণিক সমিতির সভাপতি বদরুল ইসলাম জামাল, সাধারণ সম্পাদক সেলিম আহমদসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এক সময়ের কাকেশ্বরী নদী নাব্যতা হারিয়ে এখন একটি সরু খালে পরিণত হয়েছে। অসাধু ব্যবসায়ীদের দখলে রেখে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলায় পানি নিষ্কাশনের প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় সঠিকভাবে পানি নিষ্কাশন হচ্ছে না।

গত শুক্রবার ও শনিবারের ভারী বর্ষণে গোলাপগঞ্জের ব্যবসা প্রাণকেন্দ্র ঢাকাদক্ষিণ বাজার ও বাজার পার্শ্ববর্তী দু’টি বিদ্যালয় প্লাবিত হওয়ার ঘটনায় ইউএনও কাকেশ্বর নদীটি পরিদর্শন করেন।

সিলেটভিউ২৪ডটকম/১৮ জুন ২০১৯/এএইচ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.