আজ সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০ ইং

‘ডেভলাপিং অব চিল্ড্রেন্স মাইন্ড’র প্রজেক্টের সমাপনী অনুষ্ঠান সম্পন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৯ ২০:২৮:৪৮

সিলেট :: সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় গ্রিন জেমস ইন্টারন্যাশনাল এন্ড কলেজে ‘ড্রিম এলাইভ’ কর্তৃক আয়োজিত ‘ডেভলাপিং অব চিল্ড্রেন্স মাইন্ড’ এর দুইদিনব্যাপী প্রজেক্টের সমাপনী অনুষ্ঠান বুধবার সম্পন্ন হয়েছে।

ডেভেলাপিং অব চিল্ড্রেন’স মাইন্ড প্রজেক্টে অংশ গ্রহন করে গ্রীণ জেমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের ষষ্ঠ, সপ্তম ও নবম শ্রেনীর ছাত্রছাত্রীরা। ছাত্রছাত্রীদের শিখানো হয় পড়াশুনার পাশাপাশি দল গঠন এবং দলবদ্ধ ভাবে  প্রজেক্ট তৈরি করা এবং সেই প্রজেক্টে দলবদ্ধভাবে কাজ করা।

বুধবার  ছাত্রছাত্রীদের ৩ দলে বিভক্ত করা হয় এবং প্রজেক্ট নিয়ে কাজ করা হয়। ৩টি দল ৩টি প্রজেক্ট তৈরি করে। প্রজেক্ট গুলোর নাম গ্রীন জেমস হেলপার, আর্ট কম্পিটিশন ও হেলপিং হ্যান্ড।

গ্রীন জেমস হেলপার দল ধুমপান এবং তামাক ব্যবহার না করার  জন্য সচেতনতা মূলক  প্রজেক্ট আয়োজন করে। তারা পথচারীদের মধ্যে ধুমপান এবং তামাক বিরোধী লিফলেট বিতরণ করে, আর্ট কম্পিটিশন দল ক্লাস তৃতীয় শ্রেণীর ছাত্রছাত্রীদের মধ্যে চিত্রাঙ্গন প্রতিযোগিতার আয়োজন এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করে এবং হেলপিং হ্যান্ড দল গরীব অসহায় পরিবার মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করে।

দুই দিনব্যাপী অনুষ্ঠান শেষে অংশগ্রহনকারী ছাত্রছাত্রীদের মধ্যে “ড্রিম এলাইভের” পক্ষ থেকে সনদপত্র প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রীন জেমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক প্রফেসর গোলাম রাব্বানী, সহকারী প্রধান শিক্ষক মো. সাবুদ্দিন শেখ, ড্রিম এলাইভের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্টাতা মোহাম্মদ আজিজুর রহমান, সদস্য মো. ফারহান কবীর চৌধুরী ও সাইফুর রহমান চৌধুরী এবং স্কুলের শিক্ষক-শিক্ষিকাসহ ছাত্রছাত্রীবৃন্দ। 

সিলেটভিউ২৪ডটকম/ ১৯ জুন ২০১৯/ প্রেবি/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন