Sylhet View 24 PRINT

‘ভালো নেই’ জিন্দাবাজার!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-২০ ০০:০৬:০৪

জ্যেষ্ঠ প্রতিবেদক :: জিন্দাবাজারকে বলা হয় সিলেট নগরীর ‘প্রাণকেন্দ্র’। নগরীর এই প্রাণকেন্দ্র এখন ভালো নেই। অব্যাহত খোড়াখুড়ির ফাঁদে পড়ে ক্ষতবিক্ষত হচ্ছে জিন্দাবাজারের ‘বুক’।

জানা গেছে, জিন্দাবাজার থেকে চৌহাট্টা সড়ক, জিন্দাবাজার থেকে বন্দরবাজার সড়ক, জিন্দাবাজার থেকে বারুতখানা সড়কে এখন খোড়াখুড়ি চলছে। একদিকে সড়কের পাশে নতুন ড্রেন নির্মাণের জন্য চলছে খোড়াখুড়ি, অন্যদিকে ভূগর্ভস্থ ক্যাবল স্থাপনের জন্য চলছে খোড়াখুড়ি।

প্রতিদিন লাখো মানুষের আনাগোনা থাকে জিন্দাবাজারে। খোড়াখুড়ির কারণে এসব মানুষ আর জিন্দাবাজার এলাকার ব্যবসায়ীদের জন্য দুর্ভোগ এখন নিত্যদিনকার বিষয়।

সরেজমিনে দেখা যায়, জিন্দাবাজার থেকে চৌহাট্টা সড়কের ডান পাশে এবং জিন্দাবাজার থেকে বন্দরবাজার সড়কের বাম পাশে ৩৩ কেভি/১১ কেভি ভূগর্ভস্থ ক্যাবল স্থাপনের কাজ চলছে। এই ক্যাবল স্থাপন করতে গিয়ে সড়ক খোড়া হয়েছে। ফুটপাতঘেঁষে খোড়াখুড়ি করে কাদামাটি, নোংরা পানি সব ফেলা হচ্ছে সড়কের মধ্যেই।

গেল মে মাসের মধ্যভাগ থেকে শুরু হওয়া বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের এই কাজে ভোগান্তি বেড়েছে জিন্দাবাজার এলাকার মানুষের।

এদিকে, জিন্দাবাজার থেকে বারুতখানা পর্যন্ত সড়ক প্রশস্থকরণ ও নতুন ড্রেন নির্মাণের কাজ বর্তমানে চলমান। গেল প্রায় দুই মাস ধরে চলমান এই কাজ। তবে এখনও পর্যন্ত কাজের অর্ধেকও শেষ হয়নি।

নতুন ড্রেন নির্মাণ করতে গিয়ে পুরনো ড্রেন ভেঙে বড় আকারের গর্ত করা হচ্ছে সড়কের পাশে। এ কাজে পুরনো ড্রেনের সকল ময়লা-আবর্জনা, বিষাক্ত নোংরা পানি সব ফেলে রাখা হচ্ছে সড়কের মধ্যেই। এছাড়া গর্ত খুড়ে মাটিও ফেলা হচ্ছে সড়কে। এর ফলে সড়ক দিয়ে চলাচলকারী মানুষদেরকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। দুর্গন্ধের কারণে চলতে হচ্ছে নাকে হাত দিয়ে।

এই প্রকল্পের কাজ করতে গিয়ে প্রয়োজনীয় নির্মাণ সামগ্রীও ফেলে রাখা হয়েছে সড়কের মধ্যে। ফলে দুর্ভোগে যোগ হয়েছে বাড়তি মাত্রা।

এই খোড়াখুড়ির বাইরে জিন্দাবাজারে নিত্য যানজট, ফুটপাতে হকারদের দৌরাত্ম, নানা ধরনের তারের জঞ্জালও রয়েছে।

সামগ্রিক বিষয়ে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলছেন, সিলেট নগরীকে পরিচ্ছন্ন ও আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে সবধরনের প্রচেষ্টা চলমান রয়েছে। উন্নয়ন কাজ করতে গিয়ে মানুষের দুর্ভোগ যাতে না হয়, সেদিকেও লক্ষ্য রাখা হচ্ছে। এজন্য সকল প্রকল্পের কাজ দ্রুতগতিতে শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২০ জুন ২০১৯/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.