Sylhet View 24 PRINT

সিলেটে অবস্থান করলেও পাগলায় হত্যামামলার আসামি সাংবাদিক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-২৪ ১৮:৪১:০৪

সুনামগঞ্জ প্রতিনিধি :: দক্ষিণ সুনামগঞ্জের পাগলা বাজারে সংঘর্ষের সময় সিলেট শহরে অবস্থান করছিলেন সাংবাদিক ইয়াকুব শাহরিয়ার। অথচ সংঘর্ষে নিহতের ঘটনায় দায়েরকৃত মামলায় তাকেও আসামী করা হয়েছে।

প্রতিপক্ষের হামলায় নিহত স্কুলছাত্র শাহীনুর হত্যার ঘটনায় সোমবার ৩৪ জনের নাম উল্লেখ করে আদালতে মামলাদায়ের করেন তার দাদা লাল মিয়া।

মামলার এজহারে ১২ নম্বর আসামী করা হয়েছে দৈনিক যুগভেরী ও দৈনিক সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রতিনিধি, পাগলা সরকারি হাইস্কুল অ্যান্ড কলেজের প্রভাষক ইয়াকুব শাহরিয়ারকে।

সাংবাদিক ইয়াকুব শাহরিয়ারের সাথে কথা বলে ও তার ফেইসবুক ওয়াল থেকে জানা যায়, ২০ জুন বৃহস্পতিবার হত্যাকান্ডের দিন মাস্টার্স পরীক্ষার প্রবেশপত্র উত্তোলন করতে তার কর্মস্থল পাগলা সরকারি হাইস্কুল অ্যান্ড কলেজের প্রধানের কাছ থেকে ছুটি নিয়ে সিলেট গিয়েছিলেন ইয়াকুব শাহরিয়ার।

দুপুর ১টায় সিলেটের টিলাগড় এলাকার একটি কম্পিউটারে দোকান থেকে মাস্টার্স পরীক্ষার প্রবেশপত্র উত্তোলন, এমসি কলেজের ইসলামের ইতিহাস ও সাংস্কৃতিক বিভাগের দায়িত্বশীলের কাছ থেকে স্বাক্ষর গ্রহণ করে দুপুর ২টার দিকে আম্বরখানায় গিয়েছিলেন তিনি। সেখানে জসীম বুক হাউজে বন্ধুদের সাথে আড্ডা দেন। ২টা ১৪ মিনিটে জসীম হাউসে একটি বিষয় নিয়ে ফেইসবুকে লাইভে কথা বলেন ইয়াকুব শাহরিয়ার।  তাকে অন্যায়ভাবে প্রতিহিংসা চরিতার্থে মামলার আসামি করা হয়েছে বলে মন্তব্য করেছেন তার পরিবারের সদস্যরা। এই মামলার এজহার থেকে সাংবাদিক ইয়াকুব শাহরিয়ারের নাম প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা। হত্যা মামলায় সাংবাদিক ইয়াকুব শাহরিয়ারকে আসামি করায় প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন জেলা ও উপজেলার সাংবাদিকরা।

দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরুল হক ও সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ জানিয়েছেন, সংঘর্ষ চলাকালীন সময়ে ইয়াকুব শাহরিয়ার আমাদের ফোনে জানিয়েছেন তিনি সিলেট অবস্থান করছেন। তাকে প্রতিহিংসাবসতঃ মামলার আসামি করা হতে পারে। আমরা তার অবস্থানের বিষয়টি দক্ষিণ সুনামগঞ্জ থানার সংশ্লিষ্টদের জানিয়েছি। এখন সাংবাদিক ইয়াকুব শাহরিয়ারের সন্দেহের বিষয়টি সত্য হলো। 

সুনামগঞ্জ ইয়াং জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ শহীদ নুর আহমেদ বলেন, সংঘর্ষ চলাকালীন সময়ে ইয়াকুব শাহরিয়ারের সাথে আমার কথা হয়েছে। তখন তিনি সিলেট অবস্থান করছেন বলে জানিয়েছিলেন।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি  হারুনুর রশীদ চৌধুরী বলেন কয়েকজন সাংবাদিক আমাকে জানিয়েছেন সাংবাদিক ইয়াকুব শাহরিয়ার সংঘর্ষের সময় সিলেটে অবস্থান করছিলেন। তবে বাদী পক্ষ তাকে আসামী করেছেন। আমরা বিষয়টি তদন্ত করে দেখবো।

সিলেটভিউ২৪ডটকম/ ২৪ জুন ২০১৯/এসএন/এক

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.