আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সেই ট্রেনে অতিরিক্ত যাত্রী ছিল ‘এক হাজার’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-২৪ ১৮:৫৩:০৩

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেন কুলাউড়া উপজেলার বরমচালে দুর্ঘটনায় পড়ে। এতে নিহত হন ৪ জন, আহত হন প্রায় দুইশ’ মানুষ। এ ট্রেনে অতিরিক্ত প্রায় এক হাজার যাত্রী ছিল বলে জানা গেছে।

সিলেট রেলস্টেশন সূত্রে জানা গেছে, উপবন এক্সপ্রেস সিলেট থেকে ছাড়ার সময় এটির নির্ধারিত ৬১০টি আসন পূর্ণ ছিল। এর বাইরে স্টেশন থেকে স্ট্যান্ডিং টিকেট (ট্রেনে দাঁড়িয়ে যাওয়ার অনুমতি সংক্রান্ত টিকেট) বিক্রি করা হয় আরো ২৮১টি। ট্রেনটিতে টিকেটসহ যাত্রী ছিলেন ৮৯১ জন।

সূত্র জানায়, টিকেট ছাড়াও উপবন এক্সপ্রেসে আরো প্রায় এক হাজার যাত্রী ছিলেন। এসব যাত্রী ট্রেনটির বিভিন্ন বগিতে দাঁড়িয়ে এবং দুই বগির মধ্যবর্তী স্থানে দাঁড়িয়ে ঢাকা যাচ্ছিলেন।

সংশ্লিষ্টরা বলছেন, সিলেট-ঢাকা রেলপথের বিভিন্ন স্থান ঝুঁকিপূর্ণ। এ রেলপথের বিভিন্ন স্থানের ক্লিপই নেই। ফলে রেলপথটি কিছুটা ঝুঁকিপূর্ণ। এর ওপর ট্রেনে অতিরিক্ত যাত্রীদের চাপের বিষয়টি কুলাউড়ার দুর্ঘটনা তরান্বিত করেছে।

আজ সোমবার ঢাকায় মন্ত্রিসভার বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমও জানান, উপবন এক্সপ্রেস ট্রেনটি ‘ওভার লোডেড’ ছিল (অতিরিক্ত যাত্রী নিয়ে চলছিল)।

এদিকে, সিলেট রেল স্টেশনের দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপক সজীব কুমার মালাকার জানান, আজ সন্ধ্যার পর থেকে সিলেটের সাথে সারাদেশের রেলযোগাযোগ স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে। রাত ৯টায় সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস নির্ধারিত সময়ে ছেড়ে যাবে।

সিলেটভিউ২৪ডটকম/২৪ জুন ২০১৯/শাদিআচৌ/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন