Sylhet View 24 PRINT

ভারি বর্ষণে জলমগ্ন সিলেট নগরী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-২৬ ১৭:০৭:২৬

নিজস্ব প্রতিবেদক :: মঙ্গলবার দিবাগত রাত থেকেই বৃষ্টি হচ্ছে সিলেটে। বুধবার সকাল থেকে বেড়েছে বৃষ্টির বেগ। ভারি বর্ষণে তলিয়ে গেছে সিলেট নগরীর কয়েকটি এলাকা। এতে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

বর্ষা শুরু হওয়ার পর এই প্রথমবারের মতো মুষলধারায় বৃষ্টি হচ্ছে সিলেটে। আর এ বৃষ্টিই জলাবদ্ধতার দুর্ভোগ নিয়ে এসেছে নগরীর কয়েকটি এলাকার মানুষের জন্য।

সিলেট নগরী ঘুরে দেখা গেছে, নগরীর পাঠানটুলা এলাকা সবচেয়ে বেশি জলমগ্ন হয়ে পড়েছে। ওই এলাকার সড়ক উপচে পানি ঢুকে পড়ে বিভিন্ন বাসাবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে। এতে চরম বিপাকে পড়েন ওই এলাকার মানুষ।

পাঠানটুলার করিম খান নামের এক ব্যবসায়ী বলেন, ‘বর্ষার প্রথম মুষলধারায় বৃষ্টিতে এলাকা তলিয়ে গেছে। সামনে আরো বৃষ্টি হবে। তখন পরিস্থিতি কি হবে, তা ভাবলেই আঁতকে ওঠতে হচ্ছে।’

ওই এলাকার বাসিন্দা জবান আলী বলেন, ‘বৃষ্টির পানি সড়ক উপচে আমাদের অনেকের বাসাবাড়িতে ঢুকে পড়ে। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।’

এছাড়াও সিলেট নগরীর ছড়ারপাড়, পুরানলেন, শেখঘাট, ঘাসিটুলা, কলাপাড়া, ভাতালিয়াসহ নিম্নাঞ্চলীয় কয়েকটি এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়।

এদিকে, পাঠানটুলা এলাকার জলাবদ্ধতা পরিদর্শনে যান সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। ওই এলাকায় জলাবদ্ধতার কারণ অনুসন্ধান করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

সিটি করপোরেশন সূত্র জানিয়েছে, সিলেট নগরীর জলাবদ্ধতা নিরসনে ছড়া ও খাল উদ্ধার, নতুন প্রশস্থ ড্রেন নির্মাণ করা হয়েছে। এতে জলাবদ্ধতা অনেকটাই নিরসন করা সম্ভব হয়েছে। এরপরও কী কারণে নগরীর কয়েকটি এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে, তা খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/২৬ জুন ২০১৯/এসডি/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.