আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

লিডিং ইউনিভার্সিটি পরিদর্শনে প্রফেসর ড. সনজয় কুমার অধিকারী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-২৬ ১৮:৪৮:৪৭

সিলেট :: বাংলাদেশ এ্যাক্রিডিটেশন কাউন্সিল (বিএসি) সদস্য প্রফেসর ড. সনজয় কুমার অধিকারী সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি পরিদর্শন করেছেন।

বুধবার (২৬ জুন) পরিদর্শনকালে তিনি লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কামরুজ্জামান চৌধুরীর সাথে এক সংক্ষিপ্ত আলোচনায় অ্যাক্রিডিটেশন এবং কোয়ালিটি এ্যাসিউরেন্সের উপর গুরুত্বারোপ করে বলেন, জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে যোগাযোগের জন্য প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের অ্যাক্রিডিটেশন জরুরী।

তিনি বলেন, বিএসির স্বীকৃতি পেতে হলে বিশ্ববিদ্যালয়গুলোর মাননোয়ন করতে হবে, সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয়গুলো তাদের নিজস্ব ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেলের (আইকিউএসি)  আদলে কোয়ালিটি নিশ্চিতকরণ করতে পারে।

তিনি আরও উল্লেখ করেন, লিডিং ইউনিভার্সিটি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নির্দেশনা ও বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি)’র মূলনীতি অনুসরণ করে গুণগত মানোন্নয়নে এগিয়ে যাচ্ছে যা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কামরুজ্জামান চৌধুরী বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিল (বিএসি) সদস্য প্রফেসর ড. সনজয় কুমার অধিকারীকে বিশ্ববিদ্যালয় পরিদর্শন করার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, এ বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ অবদান রাখতে এবং একাডেমিক মানোন্নয়নের জন্য সর্বদা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। 

এ সময় লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড.এম.রকিব উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মো. সামস-উল আলম জয়, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব.) মো শাহ আলম, পিএসসি, আইকিউএসির পরিচালক মো. রেজাউল করিম, সহকারী পরিচালক স্থপতি রাজন দাস এবং বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/ ২৬ জুন ২০১৯/প্রেবি/এক


@

শেয়ার করুন

আপনার মতামত দিন