আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ৫নং ওয়ার্ডের মসজিদ-মন্দিরে অনুদান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-২৭ ০০:২৮:২৫

সিলেট :: সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নগরীর ৫নং ওয়ার্ডের বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও মন্দিরে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

বুধবার (২৬ মার্চ) সন্ধ্যায় নগরীর বড়বাজারস্থ ৫নং ওয়ার্ড কাউন্সিলর রেজওয়ান আহমদের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে অনুদানের চেকগুলো হস্তান্তর করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

অনুষ্ঠানে সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সভাপতি এবং বায়তুস সালাম জামে মসজিদের মোতওয়াল্লী অ্যাডভোকেট লুৎফুর রহমান বলেন, ধর্মীয় প্রতিষ্ঠান হচ্ছে সমাজের প্রাণ। আমাদের সবারই উচিত ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করে যাওয়া। আমি জেলা পরিষদের পক্ষ থেকে যতটুকু পারি ধর্মীয় প্রতিষ্ঠানগুলোকে আর্থিক অনুদান দিতে চেষ্টা করি।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট সিটি কর্পোরেশনকে একটি আদর্শ নগরী হিসেবে গড়ে তুলতে মসজিদ মাদ্রাসা ও মন্দিরের ভূমিকা সর্বাগ্রে। আলেম সম্প্রদায় সমাজের নানা অপকর্ম দূর করতে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, সিটি কর্পোরেশনের পক্ষ থেকে মসজিদ, মাদ্রাসা ও মন্দিরে অনুদানের অর্থ তুলে দিতে পেরে আমি সার্থক। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন যেন আমি সিলেট সিটিকে একটি ডিজিটাল সিটিতে পরিণত করতে পারি।

৫নং ওয়ার্ড কাউন্সিলর রেজওয়ান আহমদ বলেন, সিলেট নগরীর ৫নং ওয়ার্ড একটি অবহেলিত ওয়ার্ড। এই ওয়ার্ডে সবচেয়ে বেশি মানুষের বাস। অনেকগুলো ধর্মীয় প্রতিষ্ঠান রয়েছে এই ওয়ার্ডে। এসব মসজিদ, মাদ্রাসা ও মন্দিরের উন্নয়নের দিকে সিটি কর্পোরেশনের বিশেষ নজর রয়েছে। তারই অংশ হিসেবে আজ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে আমার ওয়ার্ডের ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে অনুদানের টাকা তুলে দিতে পেরে আমি আনন্দিত। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেনো আরো বেশি করে আপনাদের সেবা করতে পারি। এই ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে আলেম সম্প্রদায়ের সহযোগিতা একান্ত কাম্য।

পরে মেয়র আরিফুল হক চৌধুরী- বায়তুস সালাম জামে মসজিদ, বড় বাজার জামে মসজিদ, গোয়াইটুলা জামে মসজিদ, চাষনীপীর জামে মসজিদ, রোকেয়া-কলবাখানী জামে মসজিদ, দারুস সালাম মাদ্রাসা, খাসদবীর মদনী জামে মসজিদ, শাহ ওলিউল্লাহ জামে মসজিদ কমিটির সদস্যদের হাতে অনুদানের চেক তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন- ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর অ্যাডভোকেট কুলসুমা বেগম পপি, এলাকার বিশিষ্ট মুরব্বী ইসরাঈল মিয়া, শেখ শফিক আহমদ, হাবিবুর রহমান কালা মিয়া, সোলেমান আহমদ, হুমায়ুন আহমদ মাসুক, ওহিদ আহমদ চৌধুরী, অ্যাডভোকেট নাজিম উদ্দিন, ডা. আব্দুল মতিন, মাওলানা সালেহ আহমদ, কলিম উল্লাহ, আলীমুস সাদাত চৌধুরী, সালেহ আহমদ চৌধুরী, আখতার আহমদ, মাওলানা নূরুল হক, মাওলানা নেয়ামত উল্লাহ, সাংবাদিক নাজমুল কবির পাভেল, রবিউস সানী, জাকির হোসেন, রায়হান আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন দারুস সালাম মাদ্রাসার শিক্ষক মাওলানা নেয়ামত উল্লাহ। পরে বড় বাজার মণিপুরি মন্দিরের সংশ্লিষ্টদের হাতে অনুদানের চেক তুলে দেন কাউন্সিলর রেজওয়ান আহমদ।

সিলেটভিউ২৪ডটকম/২৭ জুন ২০১৯/ প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন