আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

বরগুনায় রিপাতকে কুপিয়ে হত্যার প্রতিবাদে সুনামগঞ্জে সাংস্কৃতিকর্মীদের মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-২৭ ১৬:২৮:৩৮

সুনামগঞ্জ প্রতিনিধি :: বরগুনায় প্রকাশ্যে স্ত্রীর সামনে রিপাতকে কুপিয়ে হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও প্রতিবাদ মানববন্ধন কর্মসূচী পালন করেছে সুনামগঞ্জে সাংস্কৃতিকর্মীরা ।

বৃহস্পতিবার দুপুরে শহরের আলফাত স্কয়ারে সুনামগঞ্জের সর্বস্তরের সাংস্কৃতিক কর্মীদের আয়োজনে এই প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়।

প্রতিবাদ সমাবেশে সাংস্কৃতিক কর্মীরা ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

এসময় রাস্তা অবরোধ করে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেন তারা।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- থিয়েটার সুনামগঞ্জের দলপ্রধান দেওয়ান গিয়াস চৌধুরী, সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটারের পরিচালক দেবাশীষ তালুকদার শুভ্র, বন্ধন থিয়েটারের সভাপতি সামির পল্লব, জাগরণী মুক্ত রোভার স্কাউটের এআর অমিত, আবুল হাসনতা, সুমন প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন- প্রসেনিয়াম থিয়েটারের নাটক বিষয়ক দলনেতা সাদিকুর রহমান খান রুবেল, বন্ধন থিয়েটারের সাধারণ সম্পাদক অমিত বর্মণ, থিয়েটার সুনামগঞ্জের সহদলনেতা সোহানূর রহমান সোহান, নাট্যকর্মী মাজহারুল ইসলাম শিপন, মাজহারুল ইসলাম সোহাগ, সুমন রায়, জুবায়ের খান, রাজন দাশ, শুভ তালকদার, সাগর রায়, আহমেদ মামুন, সাব্বির আহমদ, সাগর বর্মণ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা দিনে দুপুরে প্রকাশ্যে এমন নির্মম হত্যা কান্ডের তীব্র নিন্দা জানান। এবং রিফাত হত্যা কান্ডের সাথে জড়িতদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করার দাবি জানান।

বক্তারা বলেন, স্ত্রীর সামনে স্বামীকে প্রকাশ্যে কুপানোর বিষয়টি বরবতার যুগকে ও হার মানায়। এতেগুলো মানুষের সামনে রিপাতকে গুপানো হলো অথচ কেউ এগিয়ে আসলো যা অমানবিক। হামলাকারীদের অভিলম্বে গ্রেফতার করে ফাঁসি না দেয়া হলো এমন হত্যাকান্ডের সংখ্যা বাড়বে বৈকি কমবে না বলে উদ্বেগ প্রকাশ করেন বক্তারা।



সিলেটভিউ২৪ডটকম/২৭ জুন ২০১৯/এসএনএ/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন