Sylhet View 24 PRINT

'হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে পাঁচ বছরে কর্মসংস্থান হয়েছে ২০ হাজার'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১১ ১৬:৪৯:৫৯

হবিগঞ্জ প্রতিনিধি :: প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (বিপণন) কামরুজ্জামান কামাল বলেছেন, হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে গত পাঁচ বছরে ২০ হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে ও কর্মরত লোকবলের ৮০ ভাগই স্থানীয়। এছাড়া হবিগঞ্জে কারখানা স্থাপনের পর থেকেই মানসম্পন্ন পণ্য উৎপাদন, স্থানীয় পর্যায়ে ব্যাপক কর্মসংস্থান এবং আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি পরিবেশ সুরক্ষার বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছে প্রাণ-আরএফএল গ্রুপ।

বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের পাঁচ বছর পূর্তি উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এ ইন্ডাস্ট্রিয়াল পার্কে বর্তমানে ৪টি ইটিপি রয়েছে। যার মাধ্যমে প্রায় দৈনিক ৬৬ লাখ লিটার তরল বর্জ্য পরিশোধন করা সম্ভব। কিন্তু প্রতিদিন প্রায় গড়ে ৪৫ লাখ লিটার তরল বর্জ্য উৎপাদিত হয়। এছাড়া লিকুইড বজ ইটিপি এর মাধ্যমে পরিশোধন করা হয় আর সলিড বর্জ্য। যা দিয়ে জৈব সারও তৈরী করা হয়।

পরিবেশ সুরক্ষায় সংশ্লিষ্ট সকলকে সচেতন হবার আহবান জানিয়ে তিনি বলেন, ভরান খাল দিয়ে উজান থেকে নেমে আসা দূষিত পানির প্রবাহ বন্ধ কর গেলে এ অঞ্চলের ঐতিহ্য সুতাং নদী দূষিণের হাত থেকে বাঁচবে। কারণ এই নদী দূষণের জন্য কোনভাবেই হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক দায়ি নয়।

হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের জেনারেল ম্যানেজার এইচ এম মঞ্জুরুল হক জানান, হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের উৎপাদিত পণ্য বর্তমানে বিশ্বের ১৪১টি দেশে রপ্তানি হচ্ছে। কর্মসংস্থানের পাশাপাশি শায়েস্তাগঞ্জ এলাকায় উন্নত শিক্ষার সুযােগ সম্প্রসারণে কাজ করছে প্রাণ-আরএফএল গ্রুফ। আধুনিক সুযোগ-সুবিধাসহ কারখানা সংলগ্নে একটি স্কুল স্থাপন করা হয়েছে। বর্তমানে এই স্কুলে প্রায় ৬শ’ শিক্ষার্থী লেখাপড়া করছে।

এহসানুল হাবিবের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের জেনারেল ম্যানেজার এইচ এম মঞ্জুরুল হক, হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের জেনারেল ম্যানেজার আরএফএল-অ্যাডমিন ফজলে রাব্বি, প্রাণ-আরএফএল গ্রুপের অ্যাসিসট্যান্ট জেনারেল ম্যানেজার (জনসংযোগ) জিয়াউল হক প্রমূখ।

২০১৪ সালে হবিগঞ্জের ওলিপুরে ২১৭ একর এলাকা নিয়ে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক গড়ে তোলে প্রাণ-আরএফএল গ্রুপ। কারখানায় বর্তমানে ফুট ড্রিংক, বেভারেজ, ক্যান্ডি, লিকুইড গ্লুকোজ, বিস্কুট, কনফেকশনারি, ইলেকট্রিক ক্যাবলস, ফ্যান, মেলামাইন, বাইসাইকেল, এমএস ও জিআই পাইপ, টয়লেট্রিজসহ বিভিন্ন পণ্যসামগ্রী উৎপাদিত হচ্ছে।


সিলেটভিউ২৪ডটকম/১১ জুলাই ২০১৯/কেএস/এমডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.