আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

রাইজ স্কুলের অ্যাওয়ার্ড নাইট অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১১ ১৮:৩৪:৫৩

সিলেট :: পুরো হল ঘরই ভর্তি শিক্ষার্থী আর অভিভাবকে। সঙ্গে একে অন্যের আলাপচারিতার শব্দ। সব মিলেই যেন রুপ নিয়েছিলো এক মহোৎসবের।

রয়েল ইন্সস্টিটিউট অব স্মার্ট অ্যাডুকেশন (রাইজ) স্কুলের ‘এওয়ার্ড নাইট’ অনুষ্ঠানের চিত্র ছিলো অনেকটা উৎসবের মতোই।

বছর শেষ হয়েছে, এক শ্রেণী থেকে উত্তির্ণ হয়ে অন্য শ্রেণীতে পদার্পণ আর ভালো ফলাফল অর্জনকারীদের হাতে তুলে দেওয়া হয়েছে সনদপত্র। সেই সাথে প্রদান করা হয়েছে ক্রীড়া শিক্ষা পুরষ্কার। এখানেতো উৎসবের আমেজ ছড়াবেই। যে আমেজের হাওয়া ছুঁয়ে গিয়েছিলো প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থী সবাইকে। 

বুধবার রাত ৯টায় সিলেট নগরীর সুবিদবাজারস্থ রাইজ স্কুলে এই ‘এওয়ার্ড নাইট’ অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে শিক্ষার্থীদের বিভিন্ন কর্মক্ষমতার উপর মূল্যায়ন করে ৮টি ক্যাটাগরিতে মোট ৩৮ জনকে পদক দেওয়া হয়।

পদকগুলোর মধ্যে ছিলো একাডেমিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড, ড. ক্রিস্টফার ম্যানিং এওয়ার্ড, গোল্ড মেডেলিস্ট সাউথ এশিয়া ম্যাথস নিঞ্জা চ্যালেঞ্জ, ইংলিশ মিডিয়াম স্কুল ম্যাথস অলিম্পিয়াড ফাইনাল, স্পোর্টস অ্যাওয়ার্ড, লাইব্রেরি অ্যাওয়ার্ড, ডিউক অব এডিনবার্গ অ্যাওয়ার্ড এবং গ্রেড ১০ সাক্সেসফুল কম্পিটিশন সার্টিফিকেট।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ জেসন ব্যাক। তার বক্তব্যে তিনি বলেন, ‘শিক্ষা একজন মানুষের জীবনে আলো হয়ে কাজ করে। জীবন যখন অন্ধকারাচ্ছন্নতার ছোঁয়া পায় তখন পথ চলা যায়না। একমাত্র শিক্ষাই পারে সেই পথ চলতে সাহায্য করতে। শিক্ষার আলো তখন অন্ধকার দূর করে পথকে আলোকিত করে তোলে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির উপাধক্ষ শফিকুর রহমান পাটুয়ারী ও লুইস ব্যাক।

পদক প্রদান অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও পরিচালনা পরিষদের সদস্যবৃন্দও উপস্থিত ছিলেন।

একাডেমিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড পদকে ভূষিত হন বিভিন্ন গ্রেডের (শ্রেণির) শিক্ষার্থীরা। ড. ক্রিস্টফার ম্যানিং এওয়ার্ডপ্রাপ্তরা হলেন ৫ গ্রেডের শিক্ষার্থী দেবোদ্রিতা পাল ও নাওফাত হায়দার চৌধুরী।

গোল্ড মেডেলিস্ট সাউথ এশিয়া ম্যাথস নিঞ্জা চ্যালেঞ্জ পদকে ভূষিত হন শিক্ষার্থী সুমিলি চক্রবর্তী ও নওশীন নাহিয়াত হক নিমু।

ইংলিশ মিডিয়াম স্কুল ম্যাথস অলিম্পিয়াড ফাইনাল অংশগ্রণকারীদের মধ্যে ৫ গ্রেডের শিক্ষার্থী নাবিহা ওয়াসিমাত, ৬ গ্রেডের শিক্ষার্থী ফারহা শাফিয়া চৌধুরী শৌলি, ৭ গ্রেডের শিক্ষার্থী রামিশা ফারিহা চৌধুরী রাশা ও মোহাম্মদ রাইয়াদ ফেরদৌস সৈয়দ।

একই প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দশম স্থান অর্জনকারী ৫ গ্রেডের শিক্ষার্থী নুদ্রা মুনসিফাকেও পদক প্রদান করা হয়।

লাইব্রেরি এওয়ার্ড প্রথম স্থান অর্জনকারির পদক গ্রহণ করেন ৬ গ্রেডের শিক্ষার্থী মরিয়ম বিনতে হাবিব  ও ৪ গ্রেডের শিক্ষার্থী মোহাম্মদ জোহাইর।

ডিউক অব এডিনবার্গে ২১ জন অংশগ্রহণকারীর মধ্যে ৭ জন অর্জন করেন রৌপ্য ও ১৪ জন অর্জন করেন ব্রোঞ্জ পদক।

ব্রোঞ্জ পদকপ্রাপ্তরা হলেন সোহা মেহের চৌধুরী, সালমা সৈয়দা চৌধুরী, জোবাইদা আহমেদ, হাবিবুর রহমান মাহি, নাবিলা ফেরদৌস তাবিয়া, জোহায়ের আলম ফাইয়াজ, মেহজিব মিজান চৌধুরী, খান সাদমান আল কারিব, তাহরিফ আরিয়ান চৌধুরী, রাফিদ মোহাম্মদ চৌধুরী, তাহইয়া সায়মা চৌধুরী, সাদিয়া জাফনা, সৈয়দ তাহসিন আহমেদ, এশা মেহের চৌধুরী।

রৌপ্য পদকপ্রাপ্তরা হলেন মুয়াজ বীন ইকবাল, আলি আরমান আমান, রাইশা আমিন চৌধুরী, সৈয়দ তাহমিদ হোসাইন, মেহেদী হাসান ওমর, মেহরিন সায়মা চৌধুরী ও ইরফান জালাল ফাবি। 

এছাড়া গ্রেড ১০ সাক্সেসফুল কম্পিটিশন সার্টিফিকেট গ্রহণকারীরা হলেন মুনজারিন ইমাম চৌধুরী, পঙ্কজ দে শান্ত, জারা ইমরান রাশেদ, সৈয়দ আতিফুর রব চৌধুরী, ফাইয়াজ ইসলাম, মোহাম্মদ মোহাইমিন হোসাইন, মেহেদি হাসান ওমর, সৈয়দ তাহমিদ হোসাইন ও  এশা মেহের চৌধুরী।

সিলেটভিউ২৪ডটকম/ ১১ জুলাই ২০১৯/এএইচ/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন