Sylhet View 24 PRINT

সিলেটে সংস্কৃতিকর্মী ইমুর মৃত্যুবার্ষিকী পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১১ ২২:৪০:২১

সিলেট :: উদীচী সিলেটের সংস্কৃতি অঙ্গণের নিবেদিতপ্রাণ তানভীর আহমদ ইমুর ১ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। ইমু গত বছরের ১১ জুলাই ১৮ বছরের বয়সের আগেই সিলেটের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন মৃত্যুবরণ করে।

বৃহস্পতিবার (১১ জুলাই) শিবগঞ্জস্থ গ্রীনহিল স্টেট কলেজের মিলনায়তনে ইমুর ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘স্মৃতিতে তানভীর আহমদ ইমু’ পালন করে সিলেট উদীচী। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টি সিলেটের সাবেক নেতা, যুক্তরাজ্য প্রবাসী কমরেড আবেদ আলী।

উদীচী সিলেটের সভাপতি এনায়েত হাসান মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইয়াকুব আলীর পরিচালনায় আরও বক্তব্য রাখেন উদীচীর সহ-সভাপতি গণসংগীতশিল্পী অংশুমান দত্ত অঞ্জন, রতন দেব, প্রফেসর ডা. অভিজিৎ দাস জয়, ছাত্র ইউনিয়ন সিলেটের সভাপতি সরোজ কান্তি, উদীচী সিলেটের সহ-সাধারণ সম্পাদক ও খেলাঘর সিলেটের সাধারণ সম্পাদক ধ্রæব গৌতম।

এছাড়াও অন্যান্যদের বক্তব্য রাখেন ফাহমিদা এলাহী বৃষ্টি, সুদীপা দাস গুপ্তা স্বর্ণা, প্রদ্যুৎ দাস, রাহুল পাল, আরজু আমীর, মানস চক্রবর্তী, সিদ্ধার্থ দে প্রমুখ।

বক্তরা ইমুর স্মৃতিকে সাংস্কৃতিক অঙ্গনের প্রেরণা ও শক্তি হিসেবে কাজে লাগাতে আহŸান জানান। তারা বলেন, খুবই অল্প সময়ের শিল্পকলার প্রতিটি অঙ্গনে সে পারদর্শি হয়ে উঠেছিল। অল্প সময়ে আবার পৃথিবী থেকে বিদায় নিয়েছে। রেখে গেছে তাঁর স্মৃতি, তাঁর কর্ম। মানুষের অধিকার আদায়ে ও সাম্যবাদ প্রতিষ্ঠায় গেয়ে গেছে সমাজতন্ত্রের গান। সে গান ও স্লোগানকে শক্তিতে রূপান্তরিত করতে হবে।

সিলেটভিউ২৪ডটকম/১১ জুলাই ২০১৯/প্রেবি/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.