আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীকে স্বাগত জানালেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৩ ১৯:৩৭:৩৭

ঢাকা অফিস :: দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন তিন দিনের সফরে বাংলাদেশে এসেছেন। শনিবার হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীকে স্বাগত জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে তিনি বাংলাদেশ সফরে এলেন।

বিমানবন্দর থেকে দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীকে নিয়ে যাওয়া হয় ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে। সফরকালে তিনি ওই হোটেলেই অবস্থান করা কথা রয়েছে। আজ রাতে তিনি সেখানে বাংলাদেশে অবস্থানরত কোরিয়ান বিশিষ্ট নাগরিকদের সাথে নৈশভোজে অংশ নেবেন।

প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন রবিবার সকালে ঢাকার সাভারে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন। এরপর তিনি সাভারে ইপিজেড, ঢাকার মুগদাপাড়ায় ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যাডভান্সড নার্সিং এডুকেশন ও অ্যান্ড রিসার্চ পরিদর্শন করবেন। তিনি বাংলাদেশ ও কোরিয়ার ব্যবসায়ীদের অনুষ্ঠানে যোগ দেওয়ার পর যাবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক এবং এরপর কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হতে পারে।

রবিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সোনারগাঁও হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আয়োজিত নৈশভোজে অংশ নেবেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী।

সোমবার সকালে তিনি ঢাকায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাবেন। এরপর বেলা ১১টায় তিনি বাংলাদেশ ছাড়বেন।

সিলেটভিউ২৪ডটকম/ ১৩ জুলাই ২০১৯/ কাক/ শাদিআচৌ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন