আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বড়লেখায় এইচএসসির ফলাফল: জিপিএ-৫ তিনজন, আলিমে নেই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৭ ২১:১৩:৫০

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা ::  মৌলভীবাজারের বড়লেখায় এবার এইচএসএসি পরীক্ষায় ১৮৫৩ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ১১২৯ জন, ফেল করেছে ৭২৪ জন।  জিপিএ ৫ পেয়েছে মাত্র ৩জন। পাশের হার ৬০ দশমিক ৯৩ শতাংশ।

আলিম পরীক্ষায় ১৭৪ জন অংশ নিয়ে ১৬৩ জন পাশ করেছে। পাশের হার ৯৩ দশমিক ৬৮শতাংশ। তবে কোনো শিক্ষার্থী জিপিএ-৫ পায়নি।

এদিকে কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এইচএসসি (বিএম) পরীক্ষায় এবাদুর রহমান টেকনিক্যাল এন্ড বিএম কলেজ থেকে ৬০ জন অংশ নিয়ে পাশ করেছে ৫৬ জন, জিপিএ-৫ পেয়েছে ৬জন, পাশের হার ৯৩ দশমিক ৩৩শতাংশ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা গেছে, সিলেট শিক্ষা বোর্ডের অধীনে এবারের এইচএসসির ফলাফলে বড়লেখা সরকারি কলেজ থেকে ৮২৮ জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৪৩৪ জন, জিপিএ-৫ পেয়েছে ১জন, পাশের হার ৫২ দশমিক ৪২শতাংশ। নারী শিক্ষা একাডেমী ডিগ্রী কলেজ থেকে ৪৩৯ জন অংশ নিয়ে পাশ করেছে ৩২৫ জন, জিপিএ-৫ পেয়েছে ১জন, পাশের হার ৭৪ দশমিক ০৩ শতাংশ । শাহবাজপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ১১৯ জন অংশ নিয়ে পাশ করেছে ৬৪ জন, পাশের হার ৫৭ দশমিক ৭৮শতাংশ। দাসেরবাজার আদর্শ কলেজ থেকে ২৪৫ জন অংশ নিয়ে পাশ করেছে ১১৬ জন, পাশের হার ৪৭ শতাংশ। এম মন্তাজিম আলী মহাবিদ্যালয় থেকে ১২১ জন অংশ নিয়ে পাশ করেছে ১০৮ জন, জিপিএ-৫ পেয়েছে ১জন শিক্ষার্থী, পাশের হার ৮৯ দশমিক ২৬ শতাংশ। সুজানগর পাথারিয়া কলেজ থেকে ১০১জন অংশ নিয়ে পাশ করেছে ৮২ জন, পাশের হার ৮১ শতাংশ।
অন্যদিকে মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে আলিম পরীক্ষায় ১৭৪ জন অংশ নিয়ে ১৬৩ জন পাশ করেছে। পাশের হার ৯৩ দশমিক ৬৮শতাংশ। তবে কোনো শিক্ষার্থী জিপিএ-৫ পায়নি। শতভাগ ফলাফল করেছে পরগনাহী দৌলতপুর সিনিয়র মাদ্রাসা। ওই মাদ্রাসা থেকে ৩০জন অংশ নিয়ে সকলেই পাশ করেছে। বড়লেখা মোহাম্মদিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৩৬ জন অংশ নিয়ে পাশ করেছে ৩৪জন, পাশের হার ৯৪ দশমিক ৪৪শতাংশ, সুজাউল সিনিয়র ফাজিল মাদ্রাসা থেকে জন ৪৩ জন অংশ নিয়ে পাশ করেছে ৪১ জন, পাশের হার ৯৫ দশমিক ৩৫ শতাংশ, পাথারিয়া গাংকুল মনসুরিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা থেকে ২৫ জন অংশ নিয়ে ২২ জন পাশ করেছে, পাশের হার ৮৮ দশমিক, চান্দগ্রাম এইউ সিনিয়র ফাজিল মাদ্রাসা থেকে ১৯ জন অংশ নিয়ে পাশ করেছে ১৭ জন, পাশের হার ৮৯ দশমিক ৪৭ শতাংশ, ইটাউরী মহিলা আলিম মাদ্রাসা থেকে ২১ জন অংশ নিয়ে পাশ করেছে ১৯ জন, পাশের হার ৯০ দশমিক ৪৮ শতাংশ।


সিলেটভিউ২৪ডটকম/ ১৭ জুলাই ২০১৯/এজেএল/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন