আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

এইচএসসি পরীক্ষার ফলাফল: তিন উপজেলায় এগিয়ে সালুটিকর কলেজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৭ ২৩:২৪:২৪

নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাট :: এবারের এইচএসসি পরীক্ষার ফলাফলে জৈন্তাপুর, কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলার সবকয়টি কলেজের মধ্যে এগিয়ে রয়েছে সালুটিকর ডিগ্রি কলেজ।

আর জৈন্তাপুর উপজেলায় এগিয়ে আছে ইমরান আহমদ মহিলা কলেজ। ওই কলেজের প্রাপ্ত পাশের হার ৭৭.৪৭%।

অপরদিকে কোম্পানীগঞ্জ উপজেলায় এইচএসসি পরীক্ষার ফলাফলে এগিয়ে রয়েছে ভাটরাই স্কুল ও কলেজ। কলেজটির পাশের হার ৫৭.৩৩%।

এছাড়া গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলার সবকয়টি কলেজকে পিছনে ফেলে এইচএসসি পরীক্ষার ফলাফলে এগিয়ে রয়েছে সালুটিকর ডিগ্রি কলেজ।  কলেজটির প্রাপ্ত ফলাফল ৭৭.৯২%।

এব্যাপারে সালুটিকর ডিগ্রি কলেজের প্রতিষ্টতা ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত নজরুল ইসলাম নজরের বড় ছেলে গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. কামরুল হাসান সিলেটভিউকে বলেন, দীর্ঘ দেড় যুগ পূর্বে প্রতিষ্ঠিত স্বপ্নের সারথি সালুটিকর ডিগ্রি কলেজ। কলেজেটি এখনো এমপিওভুক্ত হয়নি। তবুও  প্রতিটি পাবলিক পরীক্ষার ফলাফলে  কলেজেটি সুনাম বয়ে আনে। এবারের এইচএসসি পরীক্ষায় বাণিজ্য বিভাগে ২১জন শিক্ষার্থী অংশ করে শতভাগ সফল হয়।

বিজ্ঞান বিভাগে ২৬ জন শিক্ষার্থীর মধ্যে ২২ জন শিক্ষার্থী কৃতকার্য হয়। এছাড়া মানবিক বিভাগে ১০৭ জন শিক্ষার্থী অংশগ্রহন করে ৭৭ জন শিক্ষার্থী কৃতকার্য হয়ছেন।

সালুটিকর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো শাকির উদ্দিন সিলেটভিউকে বলেন, কলেজটির এইচএসসি পরীক্ষার ফলাফলের পিছনে রয়েছে শিক্ষার্থীদের অভিভাবকগনের সহযোগিতা, কলেজের প্রভাষক গনের আন্তরিকতা এবং প্রত্যেক শিক্ষার্থীর শারীরিক ও মানসিক পরিশ্রম। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি প্রতিটি পরীক্ষায় ভালো ফলাফল অর্জনের জন্য। আমি মনে করি  দেড় যুগ পূর্বে প্রতিষ্টিত কলেজটি এমপিওভুক্ত হলে ফলাফল আরো ভালো হতো।

সিলেটভিউ২৪ডটকম/ ১৭ জুলাই ২০১৯/ এমএএম/কেআরএস

শেয়ার করুন

আপনার মতামত দিন