আজ মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

‘সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিতে ইচ্ছুক শাবি’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৮ ০১:১১:১৫

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় দেশের সকল বিশ^বিদ্যালয়ের সাথে সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিতে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। বুধবার (১৭ জুলাই) অনুষ্ঠিত ১৫৬ নং একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় উপাচার্য জানান, ‘আমরা সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিতে চাই। খুব শীঘ্রই বিশ^বিদ্যালয়সমূহের উপাচার্যদের নিয়ে মিটিং অনুষ্ঠিত হবে। সেখানে আমাদের সিদ্ধান্ত জানানো হবে। আর সমন্বিত পরীক্ষার ফলে শিক্ষার্থীদের ভোগান্তির পাশাপাশি আর্থিকভাবে অনেক সুবিধা পাবে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।’

একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী বছর থেকে সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেবে শাবি। তবে মাল্টিপল চয়েজ কোয়েশ্চন (এমসিকিউ) এর পাশাপাশি লিখিত পরীক্ষা পদ্ধতি চালু করতে চায় এ বিশ^বিদ্যালয়। আর এ পদ্ধতি সম্ভব হলেই সমন্বিত পরীক্ষায় অংশ নিবে। তবে এ বছর পৃথক নাকি সমন্বিতভাবে ভর্তি পরীক্ষায় অংশ নেবে তা নিয়ে এখনো কোন সিদ্ধান্ত নেওয়া হয় নি। বিশ^বিদ্যালয়সমূহের উপাচার্যদের নিয়ে অনুষ্ঠিত মিটিংয়ের আলোকে সিদ্ধান্ত নেওয়া হবে জানানো হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৮ জুলাই ২০১৯/এএএন/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন