আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

কমলগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৮ ২৩:৩০:২৮

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হয়।

উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তর এর আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল সাড়ে ১১টায় র‌্যালি, মাছের পোনা অবমুক্তকরণ, আলোচনা সভা ও সফল মৎস্য চাষীদের পুরষ্কার প্রদানের মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে ও শিক্ষক মোসাহিদ আলীর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন- সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ডার আব্দুল মুনিম তরফদার, কমলগঞ্জ প্রেসক্লাববের সহ-সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, হীড বাংলাদেশের প্রজেক্ট কর্মকর্তা অরুন সিংহ।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আসাদ উল্লাহ্।

এছাড়াও বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সাংবাদিক শাহীন আহমদ, সূচনা প্রকল্পের মৎস কর্মকর্তা হাবিবুর রহমান প্রমূখ।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের কর্মকর্তা, সাংবাদিকসহ উপজেলার মৎস্য খামারিরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি তিনজন সফল মৎস চাষীকে পুরস্কার ও ক্রেস্ট বিতরণ করেন। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে কমলগঞ্জ উপজেলা পরিষদের পুকুরে বিভিন্ন প্রজাতির ২০ কেজি দেশীয় মাছের পোনা অবমুক্ত বরা হয়। 



সিলেটভিউ২৪ডটকম/১৮ জুলাই ২০১৯/জেএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন