আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

জগন্নাথপুরে মাদ্রাসায় জিপিএ-৫ পেলেও গোপন রাখা নিয়ে ক্ষোভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৯ ১৭:৪৮:০৯

নিজস্ব প্রতিবেদক, জগন্নাথপুর :: সুনামগঞ্জের জগন্নাথপুরে আলিম পরীক্ষার ফলাফলে মাদ্রাসায় একটি জিপিএ-৫ পেলেও তা গোপন রাখা নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, বুধবার এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। এবার জগন্নাথপুর উপজেলার ৮টি কলেজ থেকে ১৩৩৮ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৮৯১ জন উত্তীর্ণ হয়েছেন। জিপিএ-৫ পেয়েছে ৩টি। এছাড়া উপজেলার ৭টি মাদ্রাসা থেকে ২৮৬ জন শিক্ষার্থী আলিম পরীক্ষায় অংশ নিয়ে ২৬৫ জন উত্তীর্ণ হয়েছেন। ফলাফলে মাদ্রাসা এগিয়ে থাকলেও কোন জিপিএ-৫ পায়নি বলে জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস তখন নিশ্চিত করেন।

তবে জগন্নাথপুর পৌর এলাকার ইসহাকপুর গ্রামের মৃত উকিল আলীর ছেলে মো. মাজহারুল ইসলাম আল জান্নাত ইসলামিক এডুকেশন ইনষ্টিটিউট নামের মাদ্রাসা থেকে এবার আলিম পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে।

এ ব্যাপারে শুক্রবার মাদ্রাসা থেকে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী মাজহারুল ইসলাম বলেন, আমি গরীব ঘরের সন্তান। টিউশনি করে লেখাপড়া করছি। অথচ আমার ফলাফলটি গোপন রাখায় খুব কষ্ট পেয়েছি।

এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মখলেছুর রহমান বলেন, আমরা শিক্ষা প্রতিষ্ঠান গুলো থেকে তথ্য সংগ্রহ করেছি। তবে তাড়াহুড়োর কারণে এ ভূল হয়েছে।



সিলেটভিউ২৪ডটকম/১৯ জুলাই ২০১৯/এসএইচএস/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন