আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের দুই নেত্রীর স্মরণসভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৯ ২২:০০:৫২

সিলেট :: আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসাবহ উদ্দিন সিরাজ বলেছেন, জেলা মহিলা আওয়ামীলীগের দুই নেত্রী বঙ্গবন্ধুুর আর্দশের পরিক্ষিত ও দক্ষ রাজনৈতিক নেত্রী ছিলেন। তারা বহু ত্যাগ ও নিরলস পরিশ্রম করে মহিলা আওয়ামীলীগের পাশে থেকে সুখে-দুঃখে কাজ করে গেছেন। তাদের আর্দশে অনুপ্রাণিত হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা সম্ভব। তিনি রুবি ফাতেমা ইসলাম ও বিভা রানীর ধরের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন নিয়ে প্রশংসাসূচক আলোচনা করে বলেন, দুই নেত্রী জীবনযাপনে সততা ও নিষ্টার সাথে দেশের স্বার্থে নিরলস কাজ করে গেছেন।

সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের সাবেক সভানেত্রী রুবি ফাতেমা ইসলাম ও সাবেক সহ-সভাপতি বিভা রানী ধরের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুক্রবার (১৯ জুলাই) বিকেলে সিলেট নগরীর চালিবন্দরস্থ ইব্রাহিম স্মৃতি সংসদে এ সভার আয়োজন করে জেলা মহিলা আওয়ামী লীগ।
 
জেলা মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সালমা বাসিতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাউন্সিলর অ্যাডভোকেট সালমা সুলতানার পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনেওয়াজ মিলাদ, সাবেক সংসদ সদস্য, মহিলা আওয়ামীীগের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন হোসেন, জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি শামসুন্নাহার মিনু, মহানগর মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসমা কামরান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সহ-সভাপতি বিলকিছ নুর, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন আহমদ, মাধুরী গুণ,জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যাম, মহিলা আওয়ামীলীগের সাংগঠনিস সম্পাদক এ জেড রওশান জেবীন রুবা, জাহানারা খানম মিলন, এডভোকেট বনানী দাশ ইভা, নুরুন্নাহার বেগম, ডা. নাজরা চৌধুরী, মহানগর যুব মহিলা আওয়ামীলীগের সভাপতি নাজিরা বেগম শিলা, জহুরা ফাতেমা বিনতে ইসলাম তন্নী, দয়া ধর রুবি, হাছিনা আক্তার, হেলেনা বেগম,সাজনা বেগম চৌধুরী, রুমা চক্রবর্তী, রুকসানা বেগম লিমা, রেহেনা পারভীন রেনু, শাহানা বেগম চৌধুরী স্বর্ণা, খাদিজা বেগম, সাজনা সুলতানা হক চৌধুরী, নাজমা চৌধুরী, হাসিনা মহি উদ্দিন, শ্যামলী রানী দাস, এডভোকেট রাশেদা সাহিদা লাকি,রুনা আক্তার, মাহমুদা নাজিম রুবা, খোদেজা ইসলাম দিনা, কোহিনুর সুলতানা, কমা রানী দে,পাারভীন আক্তার, লিপি রানী বনিক, রেনুকা দাশ, বিজয়া ধর, সেলিনা আক্তার, হালিমা বেগম, ফাতেমা বেগম, নিলু বেগম, তানজীনা আক্তার, সাহিদা বেগম, রাহেলা বেগম, জোলেখা বিবি, সোনিয়া বেগম, সাবিয়া বেগম, রুমানা আফরোজ, মরিয়ম বেগম, আম্বিয়া বেগম, রুবি বেগম, লিলি বেগম, রোকেয়া বেগম, শেপা বেগম, শাহানা বেগম, আছমাে বগম, রসনা বেগম, শাখা বেগম  প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কয়তুনন্নেছা ও গীতা থেকে পাঠ করেন জয়মতি দে।

সিলেটভিউ২৪ডটকম/১৯ জুলাই ২০১৯/প্রেবি/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন