আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ক্লীন সুরমা, গ্রীন সিলেট প্রজেক্টের ৫ম সপ্তাহ সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-২০ ০১:৪৭:২০

সিলেট :: সিলেটের সর্বস্তরের উদ্যোমী তরুণদের সম্মিলিত উদ্যোগে ক্লীন সুরমা, গ্রীন সিলেট প্রজেক্টের ৫ম সপ্তাহ সম্পন্ন হয়েছে শুক্রবার।

শুক্রবার সুরমা নদীর বিপরীত পার্শ্বের তীরে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়।

সিটি কর্পোরেশন কর্তৃক কয়েক বছর আগে সুরমা নদীর পাড় আধুনিকায়ন করা হলে এই জায়গাটিকে একটি মনোরম পার্কের আদলে তৈরী করা হয়েছিল। কিন্তু, এ পর থেকে কোনোরুপ তত্ত্বাবধানের অভাবে এই স্থানটিকে একপ্রকার ময়লার স্তুপ করে রেখেছেন স্থানীয় ব্যবসায়ী, রিকশাচালকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

প্রজেক্টের ৫ম সপ্তাহের শেষ দিনে স্থানটিকে পুনরায় আগের সৌন্দর্যে ফেরাতে নানারকম কার্যক্রম চালানো হয়েছে।

প্রজেক্ট চলাকালীন সময় প্রজেক্টের মুখপাত্রদের কাছ থেকে জানা গেছে- সুরমা নদীর দুই পাড় পরিচ্ছন্ন করে এবং সৌন্দর্যবর্ধন করে একটি দৃষ্টিনন্দন, মনোরম পার্ক হিসেবে গড়ে তোলাই হচ্ছে এই প্রজক্টের লক্ষ্য। যেখানে সকল জনগণ তাদের পরিবার পরিজন নিয়ে নির্বিঘ্নে মনোরম পরিবেশে একটু অবসর সময় কাটাতে পারে, এজন্যই এই প্রজেক্টের কার্যক্রম শুরু হয়েছে।

সিলেটের প্রায় ৩০টির বেশী সামাজিক সংগঠনের স্বেচ্ছাসেবকরা এই প্রজেক্টে কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত।
তারা সিলেটবাসীকে আহ্ববান করেছেন তাদের সাথে একাত্ম হয়ে এই প্রজেক্টটি সফল করার জন্য।

উল্লেখ্য, গত ২১ জুন মেয়রের উদ্বোধনের মাধ্যমে এই দীর্ঘমেয়াদী প্রজেক্টের পথচলা শুরু হয়। প্রজেক্ট শুরুকালীন সময় থেকেই সিলেট সিটি কর্পোরেশন তরুণদেরকে সবধরনের সহায়তা করে আসছেন। প্রতিদিনের কার্যক্রমে ময়লার গাড়ি, বিশুদ্ধ খাবার পানির ট্যাংক, শ্রমিকসহ যাবতীয় সহায়তা প্রদান করে যাচ্ছেন তারা।

প্রজেক্টটির নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে আগামী শুক্রবার আবারও কীনব্রীজ আঙিনায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হবে।

সিলেটভিউ২৪ডটকম/২০ জুলাই ২০১৯/প্রেবি/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন