আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

জকিগঞ্জে সুরমা-কুশিয়ারার বাঁধ পরিদর্শনে পানিসম্পদ প্রতিমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-২০ ২১:৩৪:০০

জকিগঞ্জ প্রতিনিধি :: সিলেটের জকিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা ও সুরমা-কুশিয়ারা নদীর ঝুঁকিপূর্ণ বাঁধ পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি।

শনিবার (১৯ জুলাই) দুপুর ১টায় জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার বিজন কুমার সিংহ প্রতিমন্ত্রীকে স্বাগত জানিয়ে উপজেলার সুরমা-কুশিয়ারা নদীর বিভিন্ন ঝূঁকিপূর্ণ বাঁধ ও নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন।
 
পরিদর্শন শেষে পানি সম্পদ প্রতিমন্ত্রী লেঃ কর্নেল (অবঃ) জাহিদ ফারুক এমপি বলেন, কুশিয়ারা নদীর বাঁধ নির্মান ও নদী খননের জন্য পানিসম্পদ মন্ত্রনালয় প্রকল্প তৈরি করেছে। প্রকল্পটি পরিকল্পনা মন্ত্রনালয়ের মাধ্যমে একনেকে উপস্থাপনের পর প্রধানমন্ত্রীর কাছে অনুমোদনের জন্য দেয়া হবে। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলেই কাজ শুরু হবে।

বিকেলে শরীফগঞ্জ এলাকার পাম্প হাউজ পরিদর্শন করে প্রতিমন্ত্রী আরও জানান, ভারতের বাঁধার কারণে কুশিয়ারা নদীর সাথে শরীফগঞ্জ পাম্প হাউজের সংযোগ করা যাচ্ছেনা। বিষয়টি উচ্চপর্যায়ে আলোচনা করে সমাধান করার কথাও বলেন তিনি।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহা পরিচালক মাহফুজুর রহমান, অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, প্রধান প্রকৌশলী উত্তর-পুর্বাঞ্চল নিজামুল হক, জকিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের এসডিও মনির হোসেন, এসও সেলিম আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, বারহাল ইউপির চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক এমএজি বাবর, জেলা আওয়ামীলীগ নেতা আব্দুর রহমান, উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুল মানিক চৌধুরী, রিয়াজুল হক রানু, কেফায়াতুল কিবরিয়া চৌধুরী প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/ ২০ জুলাই ২০১৯/আহাতা/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন