আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

কূটনীতিক হয়ে দেশের সেবা করতে চায় এমদাদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-২০ ২৩:০০:৩১

সিলেট :: এবারের এইচএসসি পরিক্ষায় অংশ নিয়ে মানবিক বিভাগ থেকে জিপিএ ৫.০০ পেয়েছে শাহ মো: এমদাদুল ইসলাম জিহাদ। সে সিলেট বোর্ডের অধীনে জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০১৯ সালে অনুষ্ঠিত এইচএসসি পরিক্ষায় অংশ নিয়ে এই কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেছে।

এমদাদ সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ধারণ গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও শিক্ষানুরাগী শাহ মো: মুহিবুল ইসলাম ও গৃহিণী সৈয়দা নিলুফা আক্তারের কনিষ্ঠ পুত্র। এমদাদ তিন ভাই ও দুই বোনের মধ্যে সবার ছোট।

এমদাদের এই সাফল্যে বাবা-মা’র পাশাপাশি তার লন্ডন প্রবাসী বড় ভাই মো: রেজাউল ইসলাম উচ্ছসিত। ছোট ভাই এমদাদ যাতে তার অভীষ্ট লক্ষ্যে পৌছাতে পারে সেজন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

এমদাদের বাবা মো: মুহিবুল ইসলাম ছাতক উপজেলার ধারণ বাজারে অবস্থিত নূতন বাজার বহুমূখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য ও নূতন বাজার দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির দাতা সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি নূতন বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিতে বেশ কয়েকবার সভাপতির দায়িত্ব পালন করেছেন।

কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনের পিছনে বাবা-মা ও ভাই-বোনের পাশাপাশি শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য বলে জানায় এমদাদ। সে ভবিষ্যতে কূটনীতিক হয়ে দেশের সেবা করতে চায়।

উল্লেখ্য, এবছর এইচএসসি পরিক্ষায় সিলেট বোর্ডে মানবিক বিভাগ থেকে মাত্র ৯১ জন জিপিএ-৫ পেয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২০ জুলাই ২০১৯/এএএম/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন