আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

‘ত্রাণের কোন সংকট হবে না যথেষ্ট খাদ্য মজুদ রয়েছে’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-২১ ০১:২৪:৪৩

সিলেট :: সিলেট-৩ আসনের এমপি, বাণিজ্য ও ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, দেশে খাদ্যের কোন অভাব নেই। যথেষ্ট খাদ্য মজুদ রয়েছে। ত্রাণের কোন সংকট হবে না। বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। কুশিয়ারা নদী খনন ও ভাঙ্গন রোধ করার লক্ষ্যে পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পটি পাশ করার জন্য আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রকল্প বাস্তায়িত হলে বন্যার ক্ষতি থেকে কুশিয়ারা নদীপাড়ের মানুষ রক্ষা পাবে।
তিনি বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত লোকদের পুনর্বাসনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আন্তরিক। বন্যার পানি নামার সাথে সাথে কৃষকদের আমন ধান রোপনের পরামর্শ দেন।
মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি শনিবার সকালে বালাগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের রাধাকোনা গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্থ অসহায় গরীব পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বালাগঞ্জ উপজেলা নির্বাহ কর্মকর্তা নাজমুস সাকিবের সভাপতিত্বে ও বালাগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মুনিম এর পরিচালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়রম্যান মোস্তাকুর রহমান মফুর।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সকারী কমিশনার ভূমি সুমন চন্দ্র দাস, বালাগঞ্জ থানার ওসি গাজী আতাউর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, প্রচার সম্পাদক নাসির উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রীতি ভূষণ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ফারুক আহমদ, উপজেলা ছাত্রলীগ নেতা তুহিন মনসুর, রুবেল আহমদ, আব্দুস শহীদ মেম্বার প্রমুখ।

প্রধান অতিথি এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ত্রাণ বিতরণের পাশাপাশি বন্যার্ত লোকদের মধ্যে পানি বিশুদ্ধকরণ টেবল ও খাওয়ার স্যালাইন বিতরণ করেন।

সিলেটভিউ২৪ডটকম/২১ জুলাই ২০১৯/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন