Sylhet View 24 PRINT

শাহজালাল (র.) সিলেটে এসেছিলেন বলে এখানে শান্তি বিরাজ করছে: শফিক চৌধুরী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-২৩ ২১:৫৪:২১

সিলেট :: সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী বলেছেন, নবী ও রাসুলরা ইসলাম প্রতিষ্ঠার জন্য অনেক কষ্ট করে গেছেন। ইসলাম হল শান্তির ধর্ম। আমাদেরকে সব সময় ঈমান ও আকিদার উপর চলতে হবে। ওলি আউলিয়াদের অনুসরণ করতে হবে।

তিনি আরো বলেন, হযরত শাহজালাল (রহ.) সিলেটে এসেছিলেন বলেই এখানে এতো শান্তি এখানে বিরাজ করছে। এসব ওলি আউলিয়াদের সাথে যারা বেয়াদবি করেছেন, তাদেরকে এর ফল ভোগ করতে হয়েছে। পবিত্র এ মাজারে যারা গ্রেনেড হামলা চালিয়েছিল, জননেত্রী শেখ হাসিনার আমলেই তাদের বিচার হয়েছে এবং ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যহত থাকবে।

তিনি মঙ্গলবার (২৩ জুলাই) বিকাল ৪টায় সিলেট নগরীর দরগাহ গেইটস্থ মুসলিম সাহিত্য সংসদে হযরত শাহজালাল রহ. ৭০০তম ওফাত দিবস উপলক্ষ্যে সিলেটের সমাজ-সংস্কৃতি ও ধর্মীয় স¤প্রীতিতে হযরত শাহজালাল রহ. এর প্রভাব শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মিনহাজুল কুরআন ইন্টারন্যাশনাল বাংলাদেশ সিলেট বিভাগ এ সেমিনারের আয়োজন করে।

মিনহাজুল কুরআন সিলেট বিভাগের প্রেসিডেন্ট মো. এমদাদুল হকের সভাপতিত্বে ও মিনহাজুল কোরআন সিলেট বিভাগের সাধারণ সম্পাদক বদরুর রেযা সেলিমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শাবিপ্রবি গণিত বিভাগের অধ্যাপক ডা. পাবেল শাহরিয়ার, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মাওলানা শাহ মোহাম্মদ নজরুল ইসলাম, সৈয়দ শাহ মোস্তফা রহ. মাজার শরীফ মৌলভীবাজারের মোতাওয়ালী সৈয়দ খলিলুল­াহ ছালিক জুনেদ, সিলেট জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট ই ইউ শহীদুল ইসলাম, দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ, সিলেট সরকারি আলিয়া মাদরাসার বিভাগীয় প্রধান মাওলানা জিয়াউল হক চৌধুরী, মিনহাজুল কুরআন চট্টগ্রাম বিভাগের প্রেসিডেন্ট এম এ সবুর, মিনহাজুল কুরআন ঢাকা বিভাগের ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক জাহাঙ্গীর আলম রিজভী, বাংলাদেশ পরিবেশ আন্দোলন সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, মিনহাজুল কুরআন ঢাকা বিভাগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম. শাহীদুল আলম রিজভী, মিনহাজুল কুরআন সিলেট বিভাগের ফাইন্যান্স সেক্রেটারি মাওলানা মুহাম্মদ শাহ আলম ভূইঁয়া, মিনহাজুল কুরআন সিলেট বিভাগের মিডিয়া সেক্রেটারি ইঞ্জিনিয়ার জাকির হোসেন প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২৩ জুলাই ২০১৯/প্রেবি/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.