Sylhet View 24 PRINT

শ্যামলী পরিবহন দুই ভাগ, দুর্ভোগে সিলেটের যাত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১১ ০১:১১:৪৪

নিজস্ব প্রতিবেদক :: দুইভাগে বিভক্ত হয়ে পড়েছে দেশের অন্যতম আন্ত:জেলা বাস সার্ভিস শ্যামলী পরিবহন। সারাদেশে তারা দু’ভাগে বিভক্ত হওয়ার বিষয়টি প্রকাশ করলেও একই নামে চলছে শুধু সিলেটে। এতে অন্যান্য জেলার মানুষের সমস্যা হলেও বিপাকে পড়ছেন সিলেট থেকে ঢাকাগামী এ পরিবহনের যাত্রীরা।

জানা গেছে, প্রায় তিনবছর আগে মালিকানা নিয়ে দ্বন্দে দুটি ভাগে বিভক্ত হয়ে যায় শ্যামলী পরিবহন। ফলে একটি সার্ভিসের নাম রাখা হয় ‘শ্যামলী পরিবহন’ আর অন্যটির নাম রাখা হয় ‘শ্যামলী এন. আর ট্রাভেলস’। সারাদেশে এই সার্ভিস দুটি পৃথক কাউন্টার করে আলাদাভাবে পরিচালিত হচ্ছে। কিন্তু ব্যতিক্রম কেবল সিলেট। সিলেটে দুটি সর্ভিসই একই নামে এক কাউন্টার থেকে পরিচালিত হচ্ছে। এতে সিলেটের যাত্রীরা ঢাকা পৌছা পর্যন্ত সমস্যায় না পড়লেও সমস্যা হচ্ছে ঢাকায় নেমে অন্যত্র যাওয়া নিয়ে।

এ বিষয়টি নিয়ে সমস্যায় পড়া জুনেদ আহমদ চৌধুরী নামে এক ব্যক্তি সিলেটভিউকে জানিয়েছেন তার সমস্যার কথা। তিনি জানান, গত ২২ জুলাই সকালে তিনি ও তার ভাই সিলেট কদমতলী থেকে ঢাকার গ্রিনরোডে যাওয়ার জন্য শ্যামলীর একটি বাসে উঠেন। বিকাল ৩টার দিকে তারা নামেন ঢাকার সায়েদাবাদের ১১ নম্বর কাউন্টারে। সেখান থেকে তাদেরতে মিনিবাসে করে গ্রিনরোড পৌঁছে দেয়ার কথা থাকলেও দেড় ঘন্টা পর বাস কর্তৃপক্ষ জানায় তাদেরকে মিনিবাসে নেয়া যাবে না। কারণ হিসেবে কর্তৃপক্ষ জানায় তারা ‘শ্যামলী এন. আর ট্রাভেলস’র যাত্রী তাই তাদেরকে ‘শ্যামলী পরিবহন’র মিনিবাসে নেয়া যাবে না। পরে তারা পাশ্ববর্তী ‘শ্যামলী এন. আর ট্রাভেলস’র কাউন্টারে যোগাযোগ করেন। সেখানেও তাদেরকে বলা হয় উল্টো কথা। যে তারা ‘শ্যামলী এন. আর ট্রাভেলস’র যাত্রী নন তারা ‘শ্যামলী পরিবহন’র যাত্রী। ফলে তারা আবার ফিরে আসেন ‘শ্যামলী পরিবহন’র কাউন্টারে। তখন বাস নাম্বারসহ বিস্তারিত বললে তারা যাত্রীদের ৭০ টাকা ফেরত দিয়ে বলে অন্য লোকাল বাসে করে গ্রিনরোডে চলে যেতে।

ভুক্তভোগী যাত্রী জুনেদ আহমদ চৌধুরী তখন বিষয়টি শ্যামলীর জি.এম সেলিম রেজাকে বিষয়টি নিয়ে অভিযোগ করেন। তখন সেলিম রেজা তাদের কাছে দু:খপ্রকাশ করেন এবং সিলেটে ফিরে আসার একটি টিকেট বিনামূল্যে প্রদান করেন।

এ বিষয়ে শ্যামলীর জি.এম সেলিম রেজা ঘটনার জন্য দু:খপ্রকাশ করে বলেন, প্রায় তিনবছর আগে শ্যামলী পৃথক হয়ে গেছে। সারাদেশে তারা পৃথক কাউন্টারে যাত্রীসেবা দিলেও সিলেটে শুধুমাত্র একই কাউন্টার থেকে সেবা দিচ্ছে বিভক্ত দুপক্ষ। শীগগিরই সিলেটে ‘শ্যামলী পরিবহন’ ও ‘শ্যামলী এন. আর ট্রাভেলস’র পৃথক কাউন্টার করা হবে বলে জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/১১ আগস্ট ২০১৯/শাদিআচৌ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.