আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

বালাগঞ্জে প্রবাসীদের অর্থায়নে সড়ক পাকাকরণ কাজ সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১১ ১৫:৫৭:৫১

বালাগঞ্জ প্রতিনিধি : বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের শিওরখাল গ্রামের প্রবাসীদের অর্থায়নে গ্রামের সড়ক পাকাকরণ কাজ (প্রথম পর্যায়) সম্পন্ন হয়েছে।

শনিবার (১০ আগস্ট) ‘শিওরখাল ত্রয় পঞ্চায়েত কমিটি’র তত্ত্বাবধানে ৩৬০ ফুট সড়ক পাকাকরণ কাজ সম্পন্ন হয়।

কাজ পরিদর্শন করেন শিওরখাল গ্রামের যুক্তরাজ্য প্রবাসী সমাজকর্মী রেজওয়ান আলী কয়েছ। এ সময় দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এ- কলেজ গভর্ণিংবডির সদস্য এনায়েতুর রহমান রাজু, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, সাংবাদিক এমএ কাদির, গ্রামের প্রবীণ ওয়াহিদ আলী, ছমির আলী, নছিব উল্লাহ, আতিকুল ইসলাম, লেবু মিয়া, সমছু মিয়া, হাবিবুর রহমান, ফখরুল ইসলামসহ শিওরখাল গ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে গত শুক্রবার বিকালে সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর।

এ বিষয়ে আলাপকালে শিওরখাল গ্রামের যুক্তরাজ্য প্রবাসী, বিশিষ্ট সমাজকর্মী এবং স্থানীয় পঞ্চায়েত কমিটি গঠনের অন্যতম উদ্যোক্তা রেজওয়ান আলী কয়েছ বলেন, আমরা যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী গ্রামবাসী গত জানুয়ারি মাসে আমাদের শিওরখাল গ্রামের উন্নয়নের লক্ষ্যে একটি সম্মিলিত উদ্যোগ গ্রহণ করি। আমাদের এ উদ্যোগের অংশ হিসেবে সম্প্রতি বৃহত্তর শিওরখাল গ্রামের উত্তরপাড়া পঞ্চায়েত, মাঝপাড়া পঞ্চায়েত ও পূর্ব মাঝপাড়া পঞ্চায়েতের গ্রামবাসী এবং বিদেশের বিভিন্ন দেশে অবস্থানরত গ্রামের প্রবাসীদের সমন্বয়ে গ্রামের মুরুব্বি মনোহর খানকে সভাপতি করে ‘ত্রয় পঞ্চায়েত কমিটি’ গঠন করা হয়েছে। এই পঞ্চায়েত কমিটির পক্ষ থেকে গ্রামের শান্তি-শৃঙ্খলা ও উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, আমরা চাই, গ্রামের পাড়া প্রতিবেশী সকলে মিলেমিশে শান্তি এবং সম্প্রতির সাথে বসবাস করুন। বিশেষ করে গ্রামের সম্মান এবং উন্নয়নের স্বার্থে আমরা প্রবাসীরা ফা- গঠনের উদ্যোগ নিয়েছি। আরও ফা- সংগ্রহ করে আমরা গ্রামকে যোগাযোগ এবং আর্থসামাজিক উন্নতির পথে নিয়ে যেতে চাই। আমাদের উদ্যোগের প্রথম অংশ হিসেবে আজ প্রায় ৪শ ফুট সড়ক পাকাকরণ করা হয়েছে। পর্যায়ক্রমে গ্রামের অন্য সকল সড়ক পাকাকরণ করা হবে। পাশাপাশি আমরা প্রবাসীরা গ্রামের গরিব, অসহায়দের সাহায্য প্রদান এবং তাদের মানবিক চাহিদা পূরণে কাজ করতে চাই।

সিলেটভিউ২৪ডটকম/ ১১ আগস্ট ২০১৯/ জিলু/ শাদিআচৌ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন