আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ঈদগাহ পানে মুসল্লীদের ঢল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১২ ০৭:৪৮:৪০

নিজস্ব প্রতিবেদক :: বিশ্ব মুসলিমদের ঘরে ঘরে এসেছে আজ মহা আনন্দের ঈদ! আকাশে-বাতাসে ধ্বনিত হচ্ছে আজ আনন্দের উচ্ছাসধ্বনি। আল্লাহর একান্ত সন্তুষ্টি লাভের জন্য ত্যাগের মহিমায় উজ্জীবিত মুসলিমরা সাতসকালেই ছুটছেন ঈদগাহে। প্রতিবছর সিলেটের বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হয় শাহী ঈদগাহ মাঠে। সোমবার সকাল থেকেই সেই ঈদগাহ পানে এখন ঢল নেমেছে ধর্মপ্রাণ মুসল্লীদের।

সতের দশকে নির্মিত সিলেটের শাহী ঈদগাহ উঁচু টিলার উপর অবস্থিত। ২২টি কারুকার্য খচিত সিঁড়ি মাড়িয়ে উপরে উঠলে দেখা মেলে ১৫টি গম্বুজ সম্বলিত শাহী ঈদগাহ মাঠ। ছোট-বড় ১০টি গেইট সংশ্লিষ্ট শাহী ঈদগাহে একইসাথে নামাজ আদায় করতে পারেন লক্ষাধিক মানুষ। সিলেটের বৃহত্তম ঈদ জামাতও অনুষ্ঠিত হয় এই ঈদগাহে। তাছাড়া এই ঈদগাহ মাঠেই প্রতিবছর ঈদের জামাতে মিলনমেলা বসে সিলেটের শীর্ষস্থানীয় রাজনীতিবিদদের। সবমিলিয়ে সিলেটের মানুষের কাছে ঈদের জামাত আদায়ের জন্য আকর্ষণের কেন্দ্রবিন্দু এই শাহী ঈদগাহ ময়দান।

আর তাই সোমবার সাতসকাল থেকেই মুসল্লিদের উপচেপড়া ঢল নেমেছে শাহী ঈদগাহ পানে। সকাল ৮টায় অনুষ্ঠিতব্য ঈদের জামাত আদায় করতে সিলেট নগরীর বাইরে থেকেও আসছেন অসংখ্য মুসল্লী। ইতিমধ্যেই ঈদগাহের মূল মাঠটি প্রায় কানায় কানায় পূর্ণ হওয়ার পথে। তবে মুসল্লীদের স্রোত আসা বন্ধ হয়নি এখনো। অগণিত মুসল্লিকেই মূল ঈদগাহ মাঠের বাইরে নামাজা আদায় করতে হবে।

এদিকে সকাল থেকেই ঈদগাহ মাঠে চলছে বয়ান। আল্লাহর সন্তুষ্টি, ঈদ, কোরবানি এসব বিষয়ে বয়ান করা হচ্ছে।

এবার ঈদগাহকে ঘিরে মহানগর পুলিশ প্রশাসন নিয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ সদস্যদের সাথে সাথে গোয়েন্দারাও তৎপর রয়েছেন ঈদগাহকে কেন্দ্র করে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে- নিরাপত্তা নিশ্চিত করতে সাধারণ মুসল্লীদের সাথে মিশে গিয়ে কাজ করছেন গোয়েন্দারা।

সিলেটভিউ২৪ডটকম/১২ আগস্ট ২০১৯/ডিজেএস/মিআচ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন