Sylhet View 24 PRINT

সিলেটে ১০ টন চামড়া ময়লার ভাগাড়ে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৪ ০০:০৬:৩২

নিজস্ব প্রতিবেদক :: চামড়ার ন্যায্য দাম না পাওয়ায় বিপাকে পড়েছেন সিলেটসহ সারাদেশের ক্ষুদ্র ব্যবসায়ী ও বিভিন্ন সংগঠনের ম্যাধ্যমে চামড়া সংগ্রহকারীরা। অন্যান্য বছরের পাওয়া দামের চেয়ে এবার ১০ গুনের কম দামে সিলেটে বিক্রি হয়েছে পশুর চামড়া।

ফলে অনেকেই রাতভর অপেক্ষা করে কাঙ্খিত মূল্য না পাওয়ায় সেগুলো ফেলে গেছেন রাস্তায়। কেউ কেউ আবার প্রতিবাদ স্বরুপ রাস্তায় চামড়া ফেলে রেখে চলে গেছেন।

রাস্তায় ফেলে রাখা এসব চামড়া পঁচে দুর্গন্ধ সৃষ্টি হওয়ায় সেগুলো রাতেই অপসারণ করে সিলেট সিটি কর্পোরেশন। নগরীর বিভিন্নস্থানে ফেলে রাখা প্রায় ১০টন চামড়া নিয়ে ফেলা হয়েছে দক্ষিণ সুরমার পারাইরচকে ময়লার ভাগাড়ে।

এমন তথ্য জানিয়েছেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বলেন, ভালো দাম না পাওয়ায় চামড়া বিক্রেতারা রাস্তায় ফেলে রেখে চলে যান। সেগুলো থেকে দুর্গন্ধ বের হওয়ায় সিসিক কর্তৃপক্ষ সেগুলো অপসারণ করে পারাইরচকে ময়লার ভাগাড়ে ফেলা হয়েছে। ভাগাড়ে ফেলা চামড়া প্রায় ১০টন হবে বলে জানান তিনি।

এদিকে, সোমবার রাতে ন্যায্য মূল্য না পেয়ে আম্বারখানা এলাকায় আটশতাধিক চামড়া ফেলে রেখে চলে সিলেটের খাসদবির দারুস সালাম মাদ্রাসা কর্তৃপক্ষ। এরপর আরো অনেকেই প্রতিবাদ স্বরুপ তাদেরকে অনুসরন করেন।

সিলেটভিউ২৪ডটকম/১৪ আগস্ট ২০১৯/শাদিআচৌ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.