আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ফেঞ্চুগঞ্জে শালিস বৈঠকে সশস্ত্র হামলার চেষ্টা, পুলিশের নিয়ন্ত্রণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৪ ০১:০৬:৪০

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: সিলেটের ফেঞ্চুগঞ্জে শালিস বৈঠকে সশস্ত্র হামলার চেষ্টার হয়েছে। এতে কেউ হতাহত না হলেও এলাকার লোকজনের মধ্যে ভয় বিরাজ করছে।

জানা যায়, মঙ্গলবার সকালে উপজেলার আশিঘর এলাকায় একটি সিএনজি অটোরিকশা নিয়ে চালক হালিম মিয়া যাত্রীর বাড়ির পাশে পার্ক করে। এতে স্থানীয় জাফর ইকবাল লিঠু নামে এক ব্যক্তি ক্ষেপে গিয়ে সিএনজি অটোরিকশা চালককে গালাগালি করে চড়াও হোন। এসময় চালকও পালটা চড়াও হলে স্থানীয়রা এসে মধ্যস্থতা করে বিকেলে শালিস করে সমাধান করে দিবেন ঠিক করেন।

বিকালে শালিস বৈঠক শুরু হলে অভিযুক্ত জাফর ইকবাল লিঠু দোষী সাব্যস্ত হোন। তাকে চালকের কাছে ক্ষমা চাইতে বললে সে উত্তেজিত হয়ে পড়ে। একপর্যায়ে ডেগার বের করে হামলা চালাবার চেষ্টা করলে সালিসি লোকজন পরিস্থিতি সামাল দিতে চেষ্টা করেন। এর মধ্যে জাফর ইকবাল লিঠুর বাড়ির লোকজন লাঠিসোঁটা নিয়ে চড়াও হলে স্থানীয় ইউপি চেয়ারম্যান লেইস চৌধুরী ও ইউপি সদস্য কওসর আহমেদ ফেঞ্চুগঞ্জ থানায় খবর দিলে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ।

ইউপি চেয়ারম্যান লেইস চৌধুরী ও ইউপি সদস্য কওসর আহমেদ সিলেটভিউকে জানান, আমরা শালিস করছিলাম কিন্তু জাফর ইকবাল লিঠু এভাবে ডেগার বের করে হামলা চেষ্টা করবে তা ভাবতেও পারিনি। আরেকটু হলে বড় অঘটন ঘটতে পারতো।

এ ঘটনায় অভিযুক্ত জাফর ইকবাল লিঠুকে মুঠোফোনে কল করা হলে তিনি রিসিভ করেন নি।

ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল বাসার মোহাম্মদ বদরুজ্জামান জানান, ঘটনাস্থলে তাৎক্ষণিক পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। কিন্তু হামলা চেষ্টাকারী জাফর ইকবাল লিঠু পালিয়ে যাওয়ায় তাকে আটক করা যায়নি। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে উপযুক্ত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সিলেটভিউ২৪ডটকম/১৪ আগস্ট ২০১৯/এফইউ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন