আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

সিলেটে ‘রঙের গাড়ি জলরং আর্ট ক্যাম্প’ উদ্বোধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৫ ০০:৩৩:২০

সিলেট :: সিলেটে শুরু হয়েছে ‘রঙের গাড়ি জলরং আর্ট ক্যাম্প ২০১৯’। বুধবার সন্ধ্যা ৬টায় নগরে মেন্দিবাগস্থ আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে এ আর্ট ক্যাম্পের উদ্বোধন করা হয়। আর্ট ক্যাম্পের উদ্বোধন করেন প্রবীণ চিত্রশিল্পী ও চারু শিল্পী সমন্বয় পর্ষদের আহবায়ক অরবিন্দ দাস গুপ্ত।

রঙের গাড়ির পরিচালক মিন্টু দের পরিচালনায় উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিলেট চারু শিল্পী সমন্বয় পর্ষদের সদস্য সচিব শামছুল বাসিত শেরো।

 ক্যাম্পে অংশগ্রহন করবেন বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত নবীন ৩০ জন চিত্রশিল্পী। আর্ট ক্যাম্পটি আয়োজন করছে রঙের গাড়ি এবং সার্বিক সহযোগীতায় রয়েছে শাহ আলম গ্যালারি অব ফাইন আর্ট, সিলেট, হবিগঞ্জ চারুকলা অ্যাকাডেমি এবং সিলেট চারুশিল্পী পর্ষদ।

সিলেটের ক্বীন ব্রীজ, জাফলং, রাতারগুল, বিছানাকান্দিতে একদিন করে আর্ট ক্যাম্প অনুষ্টিত হবে। এখানে আঁকা ছবি নিয়ে সিলেট ও ঢাকায় আগামী ডিসেম্বরে ‘শিল্পীর চোখে সিলেট’ শিরোনামের চিত্র প্রর্দশনীর আয়োজন করা হবে।

‘রঙের গাড়ি জল রং আর্ট ক্যাম্প ২০১৯’ এবারের আয়োজনে অংশগ্রহণ করছেন চিত্রশিল্পী মিন্টু দে, ফেরদৌসি আরা রসুল, কাওসার হোসেন, পলাশ দত্ত, কপিল রায়, নাজমুল রাহাত, আরিফুর রহমান তপু, কিশোর মজুমদার, ফাহিম হাসান আবির, ইসমাইল গনি হিমন, আলী দেলোয়ার, আশীষ আর্চায্য, মাধবী সরকার, তানবির হোসেন সৃজন, অনি আহমেদ, মোহাম্মদ আলী, কৌশিক তালুকদার, হামিম-উল-জিহাদ সজল, সুভাষ চন্দ্র সূত্রধর, প্রসেনজিৎ অধিকারী, প্রদিপ সরকার, দিপ্ত মোদক, সাজ্জাদ হোসাইন, কামরুন নাহার ময়না, সেতারা আক্তার হ্যাপী, খেয়া সিদ্দিক, তাসলিমা খন্দকার, আজরিন ফরাজী।
উদ্বোধন শেষে রঙের গাড়ীর পক্ষ থেকে শিল্পীদের হাতে অংকন সামগ্রী তুলে দেন অরবিন্দ দাসগুপ্ত, শামসুল বাসিত শেরো ও কাওসার হোসেন।

সিলেটভিউ২৪ডটকম/১৫ আগস্ট ২০১৯/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন