Sylhet View 24 PRINT

সিলেটে বাড়ছে পর্যটক, হোটেলে চাপ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৫ ০০:৩৯:৪৫

নিজস্ব প্রতিবেদক :: ঈদের ছুটিতে চায়ের রাজধানীখ্যাত সিলেটে ঘুরতে আসেন লক্ষাধিক পর্যটক। তবে আজ অফিস শেষে আগামীকাল থেকে আবারো টানা ছুটি। আর ওই ছুটিকে পুঁজি করে সিলেটে পর্যটকের সংখ্যাও বাড়তে শুরু করেছে। তাই আধ্যাত্মিক ও পর্যটন নগরীর আবাসিক হোটেলগুলোতে চাপ এখনো সহনীয় থাকলেও আগামীকাল থেকে তা আরো কয়েকগুণ বাড়ার সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।

মুলত হযরত শাহজালাল (রহ.) মাজার, হযরত শাহ পরাণ (রহ.) মাজার, জাফলং, মাধবকুন্ড, লালাখাল, বিছনাকান্দি, পান্তুমাই, ভোলাগঞ্জ জিরো পয়েন্ট, সাদা পাথর, রাতারগুল, চা বাগান, সুনামগঞ্জ জেলার তাহিরপুর দৃষ্টিনন্দন শিমুল বাগান, টাঙ্গুয়ার হাওর দেখতে পর্যটকরা সিলেটে আসেন।

কিন্তু, সুনামগঞ্জ মৌলভীবাজারের পর্যটকরাও থাকেন সিলেটের হোটেল গুলোতে। এতে করে সিলেটে হোটেলের চাপ আরো বেড়ে যায়।

শুক্র, শনিবারের মত সাধারণ ছূটির দিনগুলোতেও মাঝে মধ্যে সিলেটের হোটেলগুলোতে সিট সংকট দেখা দেয়। আর এবারের ঈদে লম্বা ছুটিতে একসাথে লক্ষাধিক পর্যটক সিলেটে এসেছেন। ফলে হোটেলগুলোতে চাপ অনেক বেড়েছে।

ঢাকা থেকে আসা একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্র। তারা বলেন- ভোরে সিলেটে নেমে হোটেল খোঁজা শুরু করেছেন। পরে নগরীর মিরবক্সটুলায় একটি হোটেলে তারা অবস্থান করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে মিরবক্সটুলার হোটেল সিলেট ইনের পরিচালক সাদমান রিজা নিবরাস সিলেটভিউকে বলেন, ঈদের পর দিন থেকেই আমাদের হোটেলে পর্যটকরা আসছেন। কিন্তু অন্য বছরের তুলনায় এবার পর্যটক কম। তবে কাল থেকে আবার সরকারি ছুটি হওয়াতে বাড়তে শুরু করেছে পর্যটকদের সংখ্যা। তাই আশা করছি আগামীকাল থেকে আগামী সপ্তাহ পর্যন্ত তাদের হোটেলে কোনো রুম খালি থাকবে না।

সিলেটভিউ২৪ডটকম/১৫ আগস্ট ২০১৯/ডিজেএস/কেআরএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.