আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসায় শোক দিবস পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৫ ২০:১৮:২৪

জকিগঞ্জ প্রতিনিধি :: জকিগঞ্জে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা কর্মসূচিতে পালন করা হয়েছে। সকাল ১১ টায় মাদ্রাসার হলরুমে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. নূরুল ইসলামের সভাপতিত্বে ও মাওলানা মো. কায়েস মাহমুদ চৌধুরী শিপারের পরিচালনায় আলোচনা সভার শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করে শিক্ষার্থী ফাইজ মাহমুদ রাইয়ান। হামদ ও নাত পরিবেশন করে শিক্ষার্থী মো. সুলতান আহমদ, মর্সিয়া পাঠ করে শিক্ষার্থী মো. সামিউল আলম লাহিম।

বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মাওলানা মো. এখলাছুর রহমান, আরবি প্রভাষক মাওলানা মো. ফারুক আহমদ, আরবি প্রভাষক মাওলানা মো. ইমাদ উদ্দিন, ইবতেদায়ী প্রধান মো. ফদ্বলুর রহমান, সহকারি শিক্ষক মো. সিরাজুল ইসলাম, সহকারি মৌলবি মো. আব্দুল জব্বার, মাদ্রাসার গভর্নিংবডির সদস্য কারি মুক্তাদিরুজ্জামান। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন মো. মুহিব্বুল ইসলাম জুবায়ের, আবু সাইদ মো. আশিক। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি অধ্যাপক মাওলানা হুছাইন আহমদ তাপাদার, মাওলানা জামাল হোসাইন, মাওলানা সাদিকুর রহমান, মাওলানা আব্দুস সোবহান প্রমুখ।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শহীদদের মাগফিরাত কামনা করে মাওলানা মো. আব্দুল কুদ্দুছ মিলাদ শরীফ পাঠ করেন এবং সহকারি অধ্যাপক মাওলানা মোশাহিদ আহমদ কামালীর মোনাজাত শেষে কর্মসূচি সমাপ্ত হয়।

এর আগে সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজিত শোক র‌্যালীতে অংশ গ্রহন করে মাদ্রাসার শিক্ষার্থীরা।

সিলেটভিউ২৪ডটকম/ ১৫ আগস্ট ২০১৯/ হাসিব/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন