আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

পুলিশ সুপারের কাছে নিরাপত্তা চাইলেন বিশ্বনাথের আকদ্দুছ আলী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৭ ১৫:২৬:৫৩

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: জায়গা-জমির জের ধরে চরমে থাকা দ্বন্দ্বের কবল থেকে পরিবারের সদস্যদের জান-মালের নিরাপত্তা চেয়ে সিলেটের পুলিশ সুপার বরাবরে লিখিত আবেদন করেছেন বিশ্বনাথ উপজেলার গুমরাগুল গ্রামের আকদ্দুছ আলী।

লিখিত আবেদনে দেবর-ভাসুরের ঘর-বাড়ি ও জায়গা-জমি নিজের দখলে নেওয়ার পায়তারার সাথে যুক্ত থাকা যুক্তরাজ্য প্রবাসী হানিফ আলীর স্ত্রী রেবা খানম ও তার মদদদাতা আবদুস সালামের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবিও জানিয়েছেন তিনি।

এদিকে আদালতে স্বত্ব মামলা চলমান থাকার পরও আকদ্দুছ আলী ও তার ভাইয়ের জায়গা-জমি দখলের ও বিরুধপূর্ণ ভূমিতে সড়ক বন্ধ করে দেয়াল নির্মাণের পায়তারার ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। আর এ দ্বন্দ চরমে পৌঁছার পেছনে অনেকেই থানা পুলিশের দিকে আঙ্গুল তুলছেন। আর থানা পুলিশ নিরপেক্ষ অবস্থানে না থাকলে এখানে যেকোন সময় অনাকাংখিত ঘটনা সংগঠিত হওয়ার আশংঙ্কা করছেন এলাকাবাসী।

পুলিশ সুপারের কাছে করা লিখিত আবেদনে আকদ্দুছ আলী উল্লেখ করেন, প্রবাসী ভাইয়ের স্ত্রী রেবা খানমের অনৈতিক চলা- ফেরার কারণে তার ভাই যুক্তরাজ্য প্রবাসী হানিফ আলী অসুস্থ হয়ে পড়েন। প্রায় ১২ বছর যাবৎ তিনি (হানিফ) গুরুতর অবস্থায় যুক্তরাজ্যে অবস্থান করছেন। তার এই অসুস্থতার সুযোগে রেবা খানম জনৈক আবদুস সালামের সাথে অবৈধ সম্পর্ক গড়ে তুলেন। আর বিগত ১২ বছরে আনুমানিক ১৫ বার তিনি দেশে এসে আবদুস সালামের বাড়িতে অবস্থান করে আবার যুক্তরাজ্য ফিরে গেছেন। এনিয়ে আকদ্দুছ আলীর পরিবার এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সামিলে বুঝাইয়াও রেবা খানমকে তার অবৈধ সম্পর্ক হতে বিরত করতে পারেন নি। এমনকি স্বামী হানিফ আলীর বাঁধা-নিষেধ স্বত্বেও তা অমান্য করে অবিবাহিত সালামের বাড়িতে আসেন রেবা। প্রায় ২০ বছরে পূর্বে পরিবারের সম্পত্তি ভাগ বাটোয়ারা হয়, তখন পরিবারের মধ্যে সিদ্ধান্ত হয় বাংলাদেশের সমূহ বিষয় সম্পত্তি দেশে অবস্থানরত চার ভাই-বোন ভোগদখল করবেন এবং যুক্তরাজ্যস্থ রেষ্টুরেন্ট ও বাসা-বাড়ীর একক মালিক হবেন হানিফ আলী। কিন্তু হানিফ আলীর অসুস্থতার সুযোগে স্ত্রী রেবা খানম পরিবারের সকলের অবাধ্য হয়ে আবদুস সালামের সঙ্গে অবৈধ সম্পর্ক স্থাপন করেন এবং তার (সালাম) কু-প্ররোচনায় হানিফ আলীর নিকট হতে তার ইচ্ছার বিরুদ্ধে জায়গা জমির পাওয়ার অব এ্যাটর্নী এনে আকদ্দুছ আলী ও তার ভাইদের উপর একের পর এক মিথ্যা মামলা দায়ের করে আসছেন আবদুস সালাম। বর্তমানে স্বত্ব বাটোয়ারা মামলা আদালতে বিচারাধীন থাকা অবস্থায় আবদুস সালাম সন্ত্রাসী বাহিনী সংগ্রহ করে আকদ্দুছ আলীর পরিবারের বসতঘর দখল ও বাড়ির চলাচলের একমাত্র রাস্তা জোরপূর্বকভাবে বন্ধ করে দেওয়ার অপচেষ্ঠায় লিপ্ত রয়েছেন। রেবা খানম ও আবদুস সালাম যদি সন্ত্রাসী বাহিনী নিয়ে বিরোধপূর্ণ ভ’মিতে প্রবেশের চেষ্টা করেন তাহলে শন্তিশৃঙ্খলার চরম অবনতি হওয়ার আশংকা রয়েছে। তাই পরিবারের সদস্যদের জানমালের নিরাপত্তা এবং দ্রুত রেবা খানম ও আবদুস সালামে বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য লিখিত অভিযোগে পুলিশ সুপারের কাছে আবেদন জানান আকদ্দুছ আলী।



সিলেটভিউ২৪ডটকম/১৭ আগস্ট ২০১৯/পিবিএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন