আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেট থেকে লন্ডন সরাসরি ফ্লাইট চালুর দাবিতে মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৯ ১৯:৩৮:৪২

সিলেটভিউ ডেস্ক :: কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থার আয়োজনে ও এর অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার সহযোগীতায় সিলেট থেকে লন্ডন সরাসরি ফ্লাইট চালুর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৯ আগস্ট ) বিকাল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সিলেট হতে লন্ডন সরাসরি বিমান ফ্লাইট চালু ও সিলেট এম.এ.জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে মানববন্ধন চলাকালীন সময়ে বক্তারা বলেন, বর্তমান সরকার ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে যুক্তরাজ্য প্রবাসীদের যাতায়াতের সুবিধার্থে সিলেট-লন্ডন ও লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট চালু করেন। অল্প কিছুদিন পরেই সিলেট বিমানবন্দর হতে ফ্লাইট উড্ডয়নে ফুয়েল ও রানওয়ের সমস্যা উল্লেখ করে সরাসরি সিলেট-লন্ডন ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়। তারপর অদৃশ্য হাতের ছোঁয়ায় অল্প কিছুদিন সরাসরি লন্ডন-সিলেট ফ্লাইট বন্ধ থেকে পুনরায় চালু হয়। বর্তমানে লন্ডন হতে ঢাকা ভায়া সিলেট দেখিয়ে সরাসরি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালু রয়েছে। আমরা বৃহত্তর সিলেটবাসী ঢাকা হতে লন্ডন ভায়া সিলেট বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট দেখতে চাই।

এতে বক্তারা আরো বলেন, সিলেট বিমানবন্দরে দীর্ঘদিন ধরে কতিপয় কর্মকর্তা-কর্মচারীরা কর্মরত রয়েছেন। যাদের কারণে প্রবাসী সিলেটবাসী বিভিন্ন প্রতিকূলতার শিকার হচ্ছেন। তারা সিলেটে এক প্রকার আসন গেড়ে রয়েছেন। এরা বিমানবন্দরকে অর্থ উপার্জনের কেন্দ্রবিন্দুতে পরিণত করেছেন। এ ধরনের কতিপয় স্বার্থান্বেষী ব্যক্তিদের কারণে বর্তমান সরকারের উন্নয়ন মারাত্নকভাবে বাধাগ্রস্থ হচ্ছে। তাই শীঘ্রই সিলেট বিমানবন্দরের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রবাসী বাংলাদেশীদের দেশের প্রতি আরো আগ্রহ সৃষ্টিতে বিমানবন্দরে সবল ও নির্লোভ ব্যক্তিদের নিয়োগের মাধ্যমে পরিচালিত করার জন্য ব্যবস্থা গ্রহণে সবিনয় অনুরোধ জানানো হয়।

এছাড়াও মানববন্ধনে আগামী ১৫ দিনের মধ্যে সিলেট হতে লন্ডন সরাসরি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালু না হলে সিলেট কল্যাণ সংস্থার মাঠ পর্যায়ে কঠোর কর্মসূচী দেয়ার কথাও জানান বক্তারা।

সিলেটভিউ২৪ডটকম/ ১৯ আগস্ট ২০১৯/ প্রেবি/ এসএইচ


শেয়ার করুন

আপনার মতামত দিন