Sylhet View 24 PRINT

জৈন্তাপুরে বাল্যবিয়ের আয়োজন, রাতে হাজির পুলিশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৯ ২১:৩০:০২

জৈন্তাপুর প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে একটি বাল্যবিয়ে পন্ড করে দিয়েছে পুলিশ। এছাড়া অপ্রাপ্তবয়স্ক বর ও কনেকে আটক করে থানায়ও নিয়ে গিয়েছিল পুলিশ। পরে অভিভাবকরা প্রাপ্তবয়স্ক হলে তাদের বিয়ে দেবেন এই মর্মে মুচলেকা দিয়ে তাদেরকে ভ্রাম্যমাণ আদালত থেকে সোমবার ছাড়িয়ে আনেন। ঘটনাটি ঘটেছে দরবস্ত ইউনিয়নের পূর্ব ভাইট গ্রামে।

জানা যায়, দরবস্ত ইউনিয়নের পূর্ব ভাইটগ্রামের মৃত নূর ইসলামের ছেলে শহীদ আহমদ (২০) এর সাথে একই ইউনিয়নের করগ্রামের জালাল উদ্দিনের মেয়ে জেসমিন আক্তার (১৭) এর বিয়ের আয়োজন করা হয়। বিয়ে হওয়ার কথা ছিল রবিবার দিবাগত রাতেই। আয়োজনও ছিল সম্পন্ন। তবে এর আগেই বিষয়টি জানতে পেরে স্থানীয় ইউপি চেয়ারম্যান বাহারুল আলম বাহার পুলিশকে অবহিত করেন। পুলিশ রবিবার দিবাগত রাতেই ঘটনাস্থলে গিয়ে বর ও কনেকে থানায় নিয়ে যায়।

আজ সোমবার বিকাল ৩টায় তাদেরকে জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌরীন করিমের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। সেখানে বর ও কনের অভিভাবকরা বাল্যবিয়ে সামাজিক অপরাধ হিসেবে স্বীকার করেন এবং প্রাপ্তবয়স্ক হলে তাদের বিয়ে দেওয়ার অঙ্গিকার করেন। এমন মুচলেকার পর বর ও কনেকে নিজ নিজ অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে জৈন্তাপুর থানার ওসি শ্যামল বণিক বলেন, ‘ইউপি চেয়ারম্যানের সহায়তায় বাল্যবিয়েটি বন্ধ করা হয়। পরে বর ও কনেকে ভ্রাম্যমাণ আদালতে প্রেরণ করা হয়।’

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌরীন করিম বলেন, ‘বাল্যবিয়ে বন্ধ করতে প্রশাসন সতর্ক রয়েছে। এরই ধারাবাহিকতায় আজ একটি বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে।’

সিলেটভিউ২৪ডটকম/১৯ আগস্ট ২০১৯/হানিফ/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.