আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে জন্মাষ্টমী উপলক্ষে দু’দিনব্যাপী অনুষ্ঠান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২১ ২১:৩৫:৫৯

সিলেট :: সিলেটে সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদের উদ্যোগে জন্মাষ্টমী উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) উৎসবের প্রথম দিন। প্রথম দিনের কর্মসূচির মধ্যে রয়েছে সিলেট নগরীর মণিপুরী রাজবাড়ীস্থ শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দির ও আশ্রমে সকাল সাড়ে ৮টায় সমবেত উপাসনা, সকাল ১০টায় সমবেত গীতাপাঠ, বেলা ২টায় শিশু-কিশোরদের গীতাপাঠ প্রতিযোগিতা, বিকেল ৪টায় শিশু-কিশোরদের একক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিকেল সাড়ে ৫টায় শিশু-কিশোরদের একক কীর্তন  প্রতিযোগিতা, রাত ৮টায় লোকনাথ ভক্তবৃন্দ পরিষদের সমবেত প্রার্থনা।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল ৯টায় নগরীর মণিপুরী রাজবাড়ীস্থ শ্রীশ্রী মহাপ্রভু জীউর মন্দির প্রাঙ্গণ থেকে শ্রীকৃষ্ণের প্রতিকৃতিসহ নগর পরিক্রমা। বেলা সাড়ে ১১টায় ধর্মসভা। এবারের বিষয়- ‘সনাতন ধর্মের প্রাণপুরুষ ভগবান শ্রীকৃষ্ণ।’ বেলা ২টায় মহাপ্রসাদ বিতরণ, রাত সাড়ে ৮টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত ১০টায় শ্রীকৃষ্ণের বিশেষ পূজানুষ্ঠান, পূজা শেষে সমবেত অঞ্জলি প্রদান ও প্রসাদ বিতরণ, রাত ১২টা ১ মিনিটে ভগবান শ্রীকৃষ্ণের অবির্ভাব স্মরণে প্রতি হিন্দুগৃহে ও দেবালয়ে উলুধ্বনি এবং শঙ্খধ্বনি।

দু’দিনব্যাপী অনুষ্ঠানে সকল ভক্ত পুণ্যার্থীদের উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছেন পরিষদের আহবায়ক বিরাজ মাধব চক্রবর্তী মানস ও সদস্য সচিব সুব্রত দেব।

সিলেটভিউ২৪ডটকম/২১ আগস্ট ২০১৯/প্রেবি/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন