Sylhet View 24 PRINT

ওসমানীনগরে চেয়ারম্যানের বিরুদ্ধে ‘অপপ্রচার’, দুই তরুণী গ্রেফতার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২৩ ১৯:১২:১১

ওসমানীনগর প্রতিনিধি :: সিলেটের ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান মানিকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। মানিক নিজেই বাদী হয়ে শুক্রবার বিকেলে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন (নং-৭)। এর আগে বৃহস্পতিবার দিবাগত রাতে তিনি থানায় জিডি দায়ের করেছিলেন। পরে শুক্রবার ভোরে দুই তরুণীকে আটক করে পুলিশ। আজ মামলা দায়েরের পর তাদেরকে গ্রেফতার দেখানো হয়।

গ্রেফতাকৃতরা হলেন- গোয়ালাবাজারের গদীয়ারচর রোডের আনসার মিয়ার মেয়ে নাঈমা বেগম (১৮) এবং জুনেদ ভিলার ভাড়াটিয়া একই ইউনিয়নের নিজ করনসী পূর্বপাড়া গ্রামের মৃত সফর আলীর মেয়ে তামান্না বেগম (১৮)।

জানা যায়, গত ১৪ আগস্ট রাতে Naima begom নামের ফেসবুক আইডি থেকে চেয়ারম্যান মানিকের বিরুদ্ধে ‘মানহানিকর মন্তব্য’ করে একটি পোস্ট দেয়া হয়। পরে এই পোস্টটি অন্য একটি আইডি থেকে শেয়ার করেন তামান্না বেগম।

বৃহস্পতিবার রাতে এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হলে পুলিশ তদন্তে নেমে এই দুই তরুণীর সংশ্লিষ্টতা পাওয়ায় তাদের আটক করে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। শুক্রবার চেয়ারম্যান মানিকের লিখিত অভিযোগের প্রেক্ষিতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রেকর্ড করে নাঈমা ও তামান্নাকে গ্রেফতার দেখানো হয়।

ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মানিক বলেন, ‘আমার সুনাম নষ্ট করার জন্য ফেসবুকে অপপ্রচার চালানো হচ্ছে।’ এ ঘটনার সাথে কে বা কারা জড়িত তা খুঁজে বের করার জন্য আইনশৃংখলা বাহিনীর প্রতি অনুরোধ জানান তিনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা ওসমানীনগর থানার ওসি (তদন্ত) এমএম মাইনুদ্দিন বলেন, ‘অভিযোগের প্রেক্ষিতে দুই তরুণীকে আটক করা হয়। পরে মামলা রেকর্ড হলে তাদেরকে গ্রেফতার দেখানো হয়েছে। তদন্তের মাধ্যমে ঘটনার সাথে জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে। গ্রেফতাকৃত দুজন একই বাসায় বসবাস করে।’

ওসমানীনগর থানার ওসি এসএম আল মামুন বলেন, ‘ওসমানীনরগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে প্রথম মামলা এটি। প্রাথমিক তদন্তে ঘটনার সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় দুই তরুণীকে গ্রেফতার করা হয়েছে।’

সিলেটভিউ২৪ডটকম/২৩ আগস্ট ২০১৯/রনিক/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.