Sylhet View 24 PRINT

সিলেট সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত: আরিফ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২৩ ১৯:২৮:৫৪

সিলেট :: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেট সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত। সিলেটের সকল ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে তাদের নিজ নিজ ধর্মানুষ্ঠান পালন করে থাকেন।

তিনি শুক্রবার শ্রী শ্রী বলরাম জিউ আখড়া মিরাবাজারে পার্থসারথি ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে শ্রীকৃষ্ণ ভক্তবৃন্দ সম্মিলিত জন্মাষ্টমী উদযাপন পরিষদ সিলেট কর্তৃক আয়োজিত জন্মাষ্টমী অনুষ্ঠান উদ্বোধনের প্রাক্কালে প্রধান অতিথি হিসেবে উপরোক্ত কথাগুলো বলেন।

সকাল ১০টায় শ্রীকৃষ্ণের প্রতিকৃতিসহ শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শ্রী শ্রী বলরাম জিউর আখড়ায় এসে মিলিত হয়। দুপুর ১২টা হতে দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে ছিল ধর্মীয় আলোচনা, শিশু-কিশোরদের মধ্যে ধর্মীয় কুইজ প্রতিযোগিতা, জন্মাষ্টমী উপলক্ষে প্রকাশিত ম্যাগাজিন ‘সারথি’র মোড়ক উন্মোচন, দরিদ্র ও মেধাবী ছাত্রদের মধ্যে বৃত্তি প্রদান। অনুষ্ঠানে ধর্ম ও সমাজ সেবায় অবদানের স্বীকৃতিস্বরূপ শ্রীমা সারদা সংঘ সিলেটের সম্পাদিকা শ্রীমতি বিথীকা দত্ত সম্মাননা স্মারকে ভূষিত করা হয়। এছাড়া সমাজ সেবায় অবদানের জন্য রঙ্গ লাল বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা সুখময় বিশ্বাস যাদব, বীর মুক্তিযোদ্ধা ময়না সরকার ও পুলিন সরকারকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। 

পরিষদের সভাপতি প্রভাত চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন মহিম বিশ্বাস ও অরুন কুমার বিশ্বাস এবং স্বাগত বক্তব্য রাখেন সদস্য সচিব প্রাণেশ লাল বিশ্বাস।

ধর্মীয় আলোচনা প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী ও বাংলাদেশ ক্যাশপ কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এড. মিন্টু কুমার মন্ডল, বিশেষ অতিথি ছিলেন সুসেন্দ্র চন্দ্র নমঃ (খোকন), প্রণব কুমার দেবনাথ, চন্দন দাস, পুলিন রায়, নিরঞ্জন চন্দ চন্দ্র, অজিত রায় ভজন, শীলা চৌধুরী, স্বাশতী পাল সোমা, জ্যোতি মোহন বিশ্বাস, ধনঞ্জয় দাস ধনু, সিলেট বিভাগীয় ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শংকর দাস।

বক্তব্য রাখেন ডা. হিরন মোহন বিশ্বাস, ললিত মোহন বিশ্বাস, পাচু মোহন বিশ্বাস, ডা. বিমল কান্ত সরকার, অনিল বিশ্বাস, নিরেশ বিশ্বাস, অধ্যাপক সত্যরঞ্জন বিশ্বাস, তপন দাস, সবুজ কুমার বিশ্বাস, কাজল সরকার, কার্তিক বিশ্বাস, বিজিত সরকার, রাখাল সরকার, দিপন রায়, স্বপন ভৌমিক, মনোরঞ্জন বিশ্বাস, কাজল রায়, সত্যরঞ্জন বিশ্বাস, পারুল বিশ্বাস, জনি রায়, চরিত্রবান সমাজপতি, কবিতা সরকার, বাসন্তি নন্দী, সিবানী দাস, প্রদীপ সরকার, মিন্টু বিশ্বাস, প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২৩ আগস্ট ২০১৯/প্রেবি/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.