Sylhet View 24 PRINT

সিলেটে এনএটিপি-২ প্রকল্প শক্তিশালীকরণ কর্মশালা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২৪ ১৭:৩৬:০৬

সিলেট :: কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং এনএটিপি-২ প্রকল্পের প্রকল্প পরিচালক সনৎ কুমার সাহা বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে কৃষি সেক্টরের ভূমিকা অপরিসীম। কৃষি সেক্টরের উন্নয়ন কার্যক্রম তরান্বিত করার লক্ষ্যে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রজেক্ট (এনএটিপি) নামে একটি দীর্ঘ মেয়াদী প্রকল্প শুরু হয়েছে। এর মাধ্যমে কৃষি প্রযুক্তি উদ্ভাবন, সম্প্রসারণ এবং পণ্য সরবরাহ ও বাজার ব্যবস্থা উন্নয়নের মাধ্যমে বাংলাদেশের ক্ষুদ্র প্রান্তিক কৃষকের কৃষি উৎপাদন ও এর আয় বৃদ্ধি সহ কৃষকের আর্তসামাজিক অবস্থার উন্নয়নে ব্যাপক কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

তিনি কৃষকদের উন্নয়ন তথা দেশের সামগ্রিক কল্যাণ সাধনে নিজ নিজ অবস্থান থেকে সকলকে কাজ করার আহবান জানান।

তিনি ২৪ আগস্ট শনিবার দুপুরে সিলেট শহরতলীর খাদিমপাড়াস্থ এক্সেলসিয়র সিলেট হোটেল এন্ড রিসোর্টে সিলেট অঞ্চলের ৪ জেলার ১৮টি উপজেলার গবেষণা সম্প্রসারণ শক্তিশালীকরণ এবং আঞ্চলিক পর্যায়ের কৃষি প্রযুক্তি সনাক্তকরণের লক্ষ্যে আয়োজিত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এডিশনার ডাইরেক্টর ডিএই সিলেট কৃষিবিদ মো. শাহজাহান এর সভাপতিত্বে ও সাইট্রাস রিসার্চ স্টেশন জৈন্তাপুরের বিএআরআই ড. মাহমুদুল ইসলাম নজরুলের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও এনএটিপি-২ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মঞ্জুর হাসান ভূইয়া, পিডি (ডেজিগনেট) পিএমইউ, এনএটিপি-২ মতিউর রহমান, সিলেট বিভাগীয় স্থানীয় সরকার বিভাগের পরিচালক মতিউর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন ট্রেনিং এন্ড কমিউনিকেশন স্পেশালিস্ট হারুনুর রশীদ।

বক্তব্য রাখেন- ডাইরেক্টর এডমিন ডিএলএস আব্দুল জব্বার শিকদার, সিএসও, বিএআরএস, বারি, আকবরপুর মৌলভীবাজার ড. এস.এম শরিফুজ্জামান, ডিপিডি, পিএমও, এনএটিপি-২ ড. মঞ্জুর হাসান ভূইয়া।

কর্মশালায় বিজ্ঞানী, কৃষি সম্প্রসারণবিদ, প্রাণী সম্পদ, মৎস্য সম্পদ প্রতিনিধি সহ মোট ১৫০জন কর্মকর্তা অংশ গ্রহণ করেন।



সিলেটভিউ২৪ডটকম/২৪ আগস্ট ২০১৯/প্রেবি/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.