আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির দোয়া মাহফিল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২৫ ১৯:৩৪:৪৮

সিলেটভিউ ডেস্ক :: হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির উদ্যোগে সমিতির সহ-সভাপতি মরহুম মো.কায়েদ খান ও দোকান মালিক মরহুম হাজী নেছার আহমদের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (২৫ আগষ্ট) বাদ আসর মার্কেটের মসজিদে এ মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়।

হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মো.রইছ আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নিয়াজ মো.আজিজুল করিমের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সমিতির সহ-সভাপতি আহমদ আফজল সিরাজ পাভেল, বিশিষ্ট ব্যবসায়ী মো. আলী আকিক, সৈয়দ আলতাফ হোসেন, জুবের আহমদ খান।

এতে উপস্থিত ছিলেন সমিতির সদস্য মো.শামীম খান, মো. নুরুল ইসলাম, শরিফ হোসেন, আলী হায়দার, মো. আব্দুল মালিক মিলাদ, শাহিন আহমদ, মো. নঈম উদ্দিন জনিয়েল, দেওয়ান আকদ্দছ খান সহ অন্যান্য ব্যবসায়ীবৃন্দ।

শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ এনামুল হক। সভায় বয়ান পেশ করেন হাসান মার্কেট মসজিদের ইমাম হাফিজ মাহমুদুর রহমান।

দোয়া মাহফিলে হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সদস্য সামছুল আলম সিদ্দিকী সাজ্জাদের আশু রোগমুক্তি কামনা ও মরহুম দ্বয়ের রূহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন সিলেট কালেক্টরেট জামে মসজিদের ইমাম ও খতীব হাফিজ মাওলানা মো. শাহ আলম।
 
আলোচনা সভায় বক্তারা বলেন, সৎ নিষ্ঠাবান ও আদর্শ ব্যবসায়ী ছিলেন মরহুম মো. কায়েদ খান। নিস্বার্থে তিনি ব্যবসায়ীদের সুখে-দুঃখে সর্বক্ষণ পাশে থেকে কাজ করে গেছেন। তাকে হারিয়ে ব্যবসায়ীরা একজন আদর্শবান ব্যবসায়ীকে হারিয়েছেন। তার এই শূন্যতা সহজে পূরণ হবার নয়।
 
এসময় বক্তারা আরো বলেন, হাসান মার্কেটের সার্বিক বিষয়ে মরহুম কায়েদ খানের অগ্রণী ভূমিকা স্মরণীয় হয়ে আজীবন ব্যবসায়ীদের হৃদয়ে থাকবে।

সিলেটভিউ২৪ডটকম/ ২৫ আগস্ট ২০১৯/ প্রেবি/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন