আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সফলতার পথে এমসিয়ানদের আন্দোলন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২৫ ২০:০০:০৮

এমসি কলেজ প্রতিনিধি :: দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পর অবশেষে  সিলেটের ঐতিহ্যবাহী  মুরারিচাঁদ (এমসি) কলেজের প্রধান ফটকের সামনে  হতে যাচ্ছে ফুটওভার ব্রিজ।

রবিবার (২৫ আগষ্ট) দুপুরে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) বাজেট ঘোষণার সময় এ তথ্য নিশ্চিত করেন মেয়র আরিফুল হক চৌধুরী।

মেয়র বলেন, এমসি  কলেজে আগত শিক্ষার্থীসহ জনসাধারণের  রাস্তা পারাপারের ঝুঁকি এড়াতেই  কলেজের প্রধান ফটকে  ফুটওভার ব্রিজ স্থাপনের পরিকল্পনা নিয়েছে সিসিক।

তিনি আরও বলেন, ফুটওভার ব্রিজ স্থাপনের লক্ষ্যে নকশা তৈরীর কাজও চলমান রয়েছে।
 
প্রসঙ্গত, সিলেটের-তামাবিল সড়কের এই জায়গাটি দিয়ে প্রতিনিয়তই দ্রুত গতির যানবাহন চলাচল করে থাকে। আর ব্যস্ততম এই সড়ক হয়ে কলেজ যাওয়ার ফলে প্রায়ই বিভিন্ন দুর্ঘটনার স্বীকার হতে হয় শতবর্ষী কলেজটির শিক্ষার্থীদের।

ফুটওভার ব্রিজটি হওয়ার মাধ্যমে এমসি শিক্ষার্থীদের  দীর্ঘদিনের একটি স্বপ্ন পূরণ হবে।

এসম্পর্কে শেখ সায়মা ইসলাম নামে কলেজের এক শিক্ষার্থী বলেন,  জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পার হয়ে  কলেজে যেতে হতো। "কখন জানি গাড়ি উঠে যায়" সব সময়ই এরকম একটা আতঙ্কের মধ্যে থাকতাম। তিনি আরও বলেন, আর এজন্যই কলেজের প্রধান ফটকের সামনে একটি  ফুটওভার  ব্রিজ হবে, এটা ১৪ হাজার শিক্ষার্থীদের একটা স্বপ্ন ছিল।

উল্লেখ্য, এমসি কলেজের শিক্ষার্থীদের নিরাপদ যাতায়াতের স্বার্থে কলেজের প্রধান ফটকে ফুটওভার ব্রিজ স্থাপনের জন্য বিভিন্ন সময়ই দাবী জানিয়ে আসছিলেন শিক্ষার্থীরা। সবশেষ গত বছরের অক্টোবরে সকল শিক্ষার্থীরা একত্রিত হয়ে মানববন্ধন ও সড়ক অবরোধসহ  বিভিন্ন  কর্মসূচি পালন করেন।

সিলেটভিউ২৪ডটকম /২৫ আগস্ট ২০১৯/ এএ/ এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন