আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

জৈন্তাপুরে ৩৩ বস্তা ভারতীয় সুপারী আটক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২৫ ২০:৩৫:৪২

জৈন্তাপুর প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ৩৩ বস্তা ভারতীয় সুপারী আটক করেছে বিজিবি।

বিজিবি সূত্রে জানা যায়, রবিবার (২৫ আগস্ট) বিকাল ৪টায় গোপন সংবাদের ভিত্তিত্বে সিলেট-তামাবিল মহাসড়কের ফেরীঘাট এলাকায় অভিযান পরিচালনা করে ১৯ বিজিবি জৈন্তাপুর ক্যাম্প। এসময় চোরাইপথে ভারত থেকে নিয়ে আসা ৩৩ বস্তা সুপারী আটক করে ক্যাম্পে নিয়ে আসা হয়।

এলাকাবাসী আরও জানান প্রতিদিন জৈন্তাপুর সীমান্তের বিভিন্ন পথ দিয়ে ভারতে পাচার হচ্ছে হাজার হাজার বস্তা মটরশুটি। বিনিময়ে বাংলাদেশে প্রবেশ করছে রোগাক্রান্ত গরু-মহিষ, ভারতীয় নি¤œ মানের চা-পাতা, অফিসার চয়েজ, এসিবøাক, ব্যাকপেপার মদ, বিয়ার, ফেন্সিডিল, ইয়াবা, গাড়ীর টায়ার, স্প্রীং, ভারতীয় নি¤œ ব্র্যান্ডের সিগারেট ও নাছির বিড়ি। চোরাকারবারের অন্যতম রুট হিসাবে চোরাকারবারীরা ব্যবহার করছে নদীপথ।

আর নদীগুলো হল- খোয়াইখাল, নাফিতখাল, ডিবি নদী, ছোট নয়াগাং, বড় নয়াগাং, কাটা গাং, লালাখাল সারী নদী অন্যতম। সীমান্তরক্ষীবাহিনী এদিকে নজর দিচ্ছে না বলে জানান সচেতন মহল।

এ বিষয়ে জানতে চাইলে জৈন্তাপুর ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সিগন্যাল তোফাজ্জল হোসেন প্রতিবেদককে সুপারী আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমি এই ক্যাম্পে যোগদানের পর হতে চোরাকারবার বন্ধ করার সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি। আপনারা আমাকে তথ্য দিয়ে সহযোগিতা করুন অচিরেই চোরাচালান বন্ধ করা সম্ভব হবে।

সিলেটভিউ২৪ডটকম/২৫ আগস্ট ২০১৯/এমএইচ/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন